অধ্যক্ষের অপসারণের দাবিত কাপ্তাই পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

fec-image

বাংলাদেশ সুইডেন্ট পলিটেকনিক ইনস্টিটিউটের কিছু শিক্ষার্থী অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার কর্তৃক অনৈতিকভাবে নির্যাতনের প্রতিবাদ ও অপসারণ জানিয়ে মানববন্ধন করেন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় ইনস্টিটিটের প্রধান ফটকের সামনে এই মানববন্ধ করা হয়।

ছাত্র লাভুল দাশ, তৌফিকুল রিফাত, আবুবক্কর, শাকিল আহমেদ ও চিংময় বড়ুয়াসহ ৫১জন শিক্ষার্থী লিখিত অভিযোগ করেন,  অত্র ইনস্টিটিউটের বর্তমান অধ্যক্ষ তাদের বিভিন্ন আসন বন্টন, বিনা কারনে বহিস্কার, অসাধু আচরণ ও ছাত্রদের নানাভাবে হয়রানি করছেন।

শিক্ষার্থীরা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অধ্যক্ষকে অবাঞ্ছিত ঘোষণা, ক্লাস বর্জন গ্রহনের সিদ্বান্ত নেয় বলে জানান।প্রধানমন্ত্রীর নিকট উক্ত অধ্যক্ষকে অপসারণের জন্য আবেদন করেন।

এ ব্যাপারে অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার এক প্রশ্নের উত্তরে বলেন, কিছু ছাত্র ইনস্টিটিউট হতে নানা অভিযোগের ভিত্তিত্বে বহিষ্কার এবং তিনের অধিক বিষয়ে ফেল করা ছাত্ররা ইনস্টিটিউটের পরিবেশকে ঘোলাটে করার জন্য যে অভিযোগ করা হয়েছে যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়েট।

তিনি আরো জানান, অত্র ইনস্টিটিটের একাডেমীর ও বোর্ড সিদ্বান্তে অনিয়ম ও দোষীদের বিরুদ্বে সিদ্বান্ত নেওয়া হয়েছে। এখানে তার একক কোন সিদ্বান্ত নেই বলে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, প্রতিবাদ, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =

আরও পড়ুন