কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজ ও সোনালী ব্যাংকের চুক্তি স্বাক্ষর

অনলাইনের মাধ্যমে দুর্গম এলাকার শিক্ষার্থীদের কলেজ ফি প্রদানের ব্যবস্থা

fec-image

অনলাইনের মাধ্যমে দুর্গম এলাকার শিক্ষার্থীদের কলেজ ফি প্রদানের ব্যবস্থা করেছে কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজ। এখন থেকে ঘরে বসে শিক্ষার্থীরা কলেজ বেতনসহ আনুষঙ্গিক ফি পরিশোধ করতে পারবে। হোটেল -ভাড়ায় রাতযাপন করে, রিজার্ভ গাড়ি ও ইঞ্জিনচালিত বোট নিয়ে এসে কলেজের বেতন পরিশোধদের চিন্তা শেষ। দীর্ঘ অপেক্ষা শেষে আলো দেখালো কর্ণফুলী কলেজ। এতে শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে মেতে উঠেছে।

সোমবার (৩০ মে) এ বিষয়ে কাপ্তাই উপজেলা সদর সোনালী ব্যাংক লিমিটেড শাখার সাথে অনলাইন সেবার মাধ্যমে কাপ্তাই কণর্ফুলী সরকারি কলেজের চুক্তি স্বাক্ষর হয়। এ সেবার মাধ্যমে শিক্ষার্থীদের যাবতীয় বেতন, ফি, চার্জ আদায় করা হবে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর সম্পাদান করা হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেডে পক্ষে রাঙামাটি জেলা প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সত্য রঞ্জন সাহা এবং কণর্ফুলী সরকারি কলেজের পক্ষে অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এসময় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার বলেন, এ চুক্তি মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্নকে আরো একধাপ সামনে এগিয়ে নিয়ে যাবে।

কাপ্তাই সদর বড়ইছড়ি শাখা সোনালী ব্যাংক ব্যবস্থাপক আনছারুল ইসলাম সবুজ জানান, চুক্তির প্রেক্ষিতে ভবিষতে কণর্ফুলী সরকারী কলেজের শিক্ষার্থীদের আর কলেজে এসে ফি প্রদানের প্রয়োজন হবে না। ঘরে বসে তারা অনলাইনে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বিকাশ, রকেট ইত্যাদি অথবা সোনালী ব্যাংক লিমিটেডের ব্যাংক হিসাব, ই-ওয়ালেট, ডেবিট কার্ড ব্যবহার করে যাবতীয় বেতন,ফি, চার্জ সহজে প্রদান করতে পারবে।

কলেজ শিক্ষার্থী উমামং মারমা, আয়শা আক্তার রনি চাকমা জানান, এটা আমাদের জন্য সু-খবর, দীর্ঘ বছর যাবত দুর্গম এলাকা হতে আর কষ্ট করে লাইলে দাঁড়িয়ে বেতন দিতে হতো। এখন আর এই কষ্ট হবেনা।

কণর্ফুলী সরকারি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী বলেন, এ চুক্তির ফলে দুর্গম এলাকায় বসবাসকারী শিক্ষার্থীদের কষ্ট পুরোপুরি লাঘব হবে কারণ এখন থেকে তারা ঘরে বসেই যাবতীয় বেতন, ফি পরিশোধ করতে পারবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, শিক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =

আরও পড়ুন