অবৈধ অস্ত্র চিরতরে দাফন করা গেলে পার্বত্য এলাকায় উন্নয়ন অব্যাহত থাকবে: দীপংকর

fec-image

রাঙামাটি ২৯৯ সংসদীয় আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, বর্তমান সরকার দেশের সব জায়গায় স্বাস্থ্যসহ সার্বিক উন্নয়নে কাজ করছে। সন্ত্রাসী, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্রের ঝনঝনানী যদি চিরতরে দাফন করা হয় তাহলে পার্বত্য এলাকায় উন্নয়ন অব্যাহত থাকবে।

মঙ্গলবার(১৪ জানুয়ারি) সকাল ১০টায় রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ তিনতলা ভবন ও চারতলা ভবন বিশিষ্ট ফাউন্ডেশন ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে স্বাস্থ্যের কোন বিকল্প নাই, সে লক্ষ্যে সরকার শিক্ষা স্বাস্থ্য অবকাঠামো নির্মাণ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে এবং বাস্তবায়ন করছে।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, নির্বাহী অফিসার শেখ ছাদেক সিভির সার্জন শহীদ তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিং মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, ডাঃ রুইহলাঅং মারমাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিকবৃন্দ।

রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতিকরন কাজ সম্পাদন হওয়ায় সংসদ সদস্য মেসার্স অনিক ট্রেডিং কর্পোরেশন ট্রিপ এন্টারপ্রাইজকে ধন্যবাদ জানান।

দীপংকর আরও বলেন, প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতাল উন্নত করার পদক্ষেপ গ্রহণ করছে সরকার। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে দেশ স্বাস্থ্য শিক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে গেলেও আমাদের তিন পার্বত্য এলাকার জনগোষ্ঠি বিভিন্নভাবে পিছিয়ে ছিলাম। তাই শেখ হাসিনার সুদৃষ্টিতে আমাদের রাঙামাটি জেলার ১০ উপজেলার মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে ৫টি উপজেলায় এ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন চলছে। পর্যায়ক্রমে অন্যান্য উপজেলাগুলোতে স্বাস্থ্য উন্নয়নে এই প্রকল্প কার্যক্রম বাস্তবায়িত হবে। তিনি একটি এ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 11 =

আরও পড়ুন