হত্যাকাণ্ডের শিকার শুধু বাঙালি নয়,পাহাড়িরাও

আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমাকে অপসারণের দাবি

fec-image

সন্তু লারমা ও প্রসীত খীসার নেতৃত্বে পাহাড়ে প্রতিনিয়ত চাঁদাবাজি ও হত্যাকাণ্ডসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড ঘটে চলছে। প্রতিনিয়ত রক্তের হলিখেলায় মেতে উঠছে এই জঙ্গি সংগঠনগুলো। নিজেদের আধিপত্য ও রাজত্ব কায়েম করতে শুধু বাঙালি নয়, এই হত্যাকাণ্ডের শিকার হচ্ছে পাহাড়িরাও।

শনিবার (২৯ আগস্ট) সকালে রাঙ্গামাটি পৌরসভার সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙ্গামাটি জেলা কমিটি ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন।

আরো বলেন, পার্বত্য চট্টগ্রামকে আলাদা রাষ্ট্র করতে গভীর ষড়যন্ত্র করছে। সুতারাং,পার্বত্য চট্টগ্রামকে রক্ষা করার জন্য এবং মাটি ও মানুষকে রক্ষা করার জন্য দেশপ্রেম, সম্প্রতি ও উন্নয়ন এই স্লোগানকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর পথযাত্রা শুরু করেছিলেন।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠী জেএসএস ও ইউপিডিএফ সংগঠনকে নিষিদ্ধ করতে হবে এবং আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমাকেও অপসারনের দাবি জানান বক্তারা।

পরে সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি শাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলাইমান ও মাওলানা আবু বকর ছিদ্দিককে সাংগঠনিক সম্পাদক করে ৮২ সদস্য বিশিষ্ট রাঙ্গামাটি জেলা কমিটি ঘোষণা করেন,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী মুজিবুর রহমান মুজিব, সহ-সভাপতি আবু তাহের, নাছিরুল আলম, মো. আবুল কালাম, মহাসচিব মো. আলমগীর কবির প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, পাহাড়, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

আরও পড়ুন