আলীকদমে সেনা জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প

fec-image

বাংলাদেশ সেনাবাহিনী নানা রকম উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি পাহাড়ে মানুষের সেবায় নিরলস কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বান্দরবানের আলীকদমে বাংলাদেশ সেনাবাহিনীর সাপ্তাহিক চিকিৎসা কর্মসূচির আওতায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) আলীকদম সেনা জোনের প্রত্যেয়ী তেইশ”র আয়োজনে দিনব্যাপি মিষ্টিবাড়ির মাঠে এই চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে আলীকদম সেনা জোনের ডাঃ ক্যাপ্টেন মোঃ সাদমান সিফাত ও তার নের্তৃত্বে একটি চিকিৎসক দল মোট ১৩৮ জন চিকিৎসা সুবিধা বঞ্চিতকে চিকিৎসা সেবা প্রদান করেন এবং সেই সাথে বিনামূল্যে ঔষধ বিতরণ করেন।

চিকিৎসা সুবিধা বঞ্চিত কয়েকজন রোগীর সাথে কথা বললে তারা জানান, আলীকদমে অনেক বড় একটি সরকারি হাসপাতাল আছে যেখানের চিকিৎসা ব্যবস্থা খুবই নাজুক। কর্তৃপক্ষের উদাসীনতা ও অবহেলার কারণে হাসপাতাল থেকে তেমন কোন চিকিৎসা সেবা পাওয়া যায় না। এছাড়াও এই হাসপাতালে ডাক্তার মাত্র গুটিকয়েকজন এবং যারা আছেন তারাও নিয়মিত রোগী দেখেন না। যার কারণে আমাদের চিকিৎসা সেবা অনেকটা অপ্রতুল। কিন্তু আলীকদম সেনা জোন থেকে আমাদেরকে সাপ্তাহিক যে চিকিৎসা সেবা প্রদান করা হয় তার গুণগত মান অনেক ভাল। এতে এলাকার সাধারণ মানুষ যেমন উপকৃত হচ্ছে তেমন স্বাস্থ্য সেবাটাও ঠিকমত পাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =

আরও পড়ুন