ইউএনও জসিম উদ্দিনের অপসারণ ও শাস্তির দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন

রাঙ্গামাটি প্রতিনিধি:

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জসিম উদ্দিনের অপসারণ ও শাস্তির দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে এলজিইডির কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার প্রকৌশলীকে অবৈধভাবে গ্রেফতারের প্রতিবাদে এ মানববন্ধন করা হয়েছে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইব্রাহিম খলিল, সহকারী প্রকৌশলী রিয়াউন নবী, সদর উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, এলজিইডির কর্মকর্তা সাইফুল ইসলাম, সোলাইমান, মোস্তাফিজুর রহমান, উৎপল চাকমা, চন্দনা চাকমা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, গত ৬ মার্চ হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার ইউএনও জসীম উদ্দিন দীর্ঘ দিন ধরে কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে যোগসাজেশ করে এডিপি এবং ভূমি উন্নয়ন তহবিল (১% ভূমিকর তহবিল) এর টাকা ভূয়া বিল ভাউচার দিয়ে সরকারি টাকা উঠিয়ে নিচ্ছে এবং উপজেলার সাতকাপন ইউনিয়নের ১% ভূমিকর তহবিলের একটি কাজের বিল প্রদানের উপজেলা প্রকৌশলীকে চাপ সৃষ্টি করেন। এতে অনিয়ম থাকায় এবং নিয়ম বহির্ভূতভাবে হওয়ায় তিনি বিল প্রদানের অস্বীকৃতি জানান।

এসময় থানার পুলিশ দিয়ে ষড়যন্ত্রভাবে ইউএনওর অফিস কক্ষে থেকে প্রকৌশলী মহিউদ্দিন গ্রেফতার করানো হয়েছে বলে অভিযোগ করা হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তারা আরও অভিযোগ করেন, ইউএনও মো. জসিম উদ্দিনের ক্ষমতা অপব্যবহার এবং প্রকৌশলী মহিউদ্দিনকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ইউএনওর বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে লিখিত ভাবে অভিযোগ করেছে স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলীরা। তাতে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

তাই অবিলম্বে ইউএনও দৃষ্টান্তমূলক শাস্তি চাই রাঙ্গামাটির এলজিইডির কর্মকর্তা-কর্মচারীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + fourteen =

আরও পড়ুন