উখিয়ার কুতুপালংয়ে পুকুর ভরাট করে ভবন নির্মাণ, কাজ বন্ধ করে দিল উপজেলা প্রশাসন

fec-image

উখিয়ার কুতুপালংয়ে ব্রাক অফিসের সামনে পুকুর ভরাট করে ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (৩০ জুলাই) সকালে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর নির্দেশে উখিয়া ভূমি অফিসের সার্ভেয়ার ও তহসিলদার এসে ভবনের নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

কুতুপালং এর ডাঃ নুরুল হকের পুত্র ইকবাল হোসেন বাপ্পী এই ভবনটি নির্মাণ করছেন বলে জানা যায়। দীর্ঘদিনের পুরনো প্রায় এক একর জায়গার পুকুরটি ভরাট করে বহুতল বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ চলছে। এর আগে থেকে পুকুরের একাংশ ভরাট করে বাপ্পী ৩ তলার একটি ভবন নির্মাণ কাজ চালিয়ে আসছে।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী জানান, স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে কুতুপালংয়ে পুকুর ভরাট করে নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করে দেওয়া হয়। মালিককে কাগজপত্র নিয়ে অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। তবে তার নিজস্ব খতিয়ানভুক্ত জমি হয়ে থাকলে কোন আপত্তি নেই।

অভিযোগ উঠেছে উক্ত পুকুরের জমি নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন থেকে। এমনকি স্থানীয় রতন বড়ুয়া গং এ নিয়ে কক্সবাজার দেওয়ানী আদালতে মামলাও করেছেন। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, কুতুপালং
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + eighteen =

আরও পড়ুন