উখিয়ায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

fec-image

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে দ্বিতীয় ধাপের লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে রয়েছে উখিয়া উপজেলা প্রশাসন। বুধবার (১৪ এপ্রিল) ভোর থেকে উপজেলা সদর ও কোটবাজারসহ বিভিন্ন স্থানে লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান এর নেতৃত্বে প্রশাসন তৎপরতা চালাচ্ছে।

উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি অমান্য ও বিনা প্রয়োজনে ঘুরাঘুরি করার কারণে অনেককে তাৎক্ষণিক গুণতে হচ্ছে জরিমানা৷ মোড়ে মোড়ে বসানো চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের বের হবার কারণ জিজ্ঞেস করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সাথে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দিতে দেখা গেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ বলেন,’লকডাউন কার্যকর করতে সরকারের নির্দেশনা বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে। ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে অপ্রয়োজনে বাড়ির বাইরে আসতে দেয়া হচ্ছে না। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। প্রয়োজনে আরও চেকপোস্ট বসানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন,’জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের হওয়া যাবে না। লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে।’ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে জরুরি প্রয়োজন ব্যতিত ঘর থেকে বাহির না হওয়াসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করা হচ্ছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, প্রশাসন, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন