উখিয়া সংবাদকর্মীর উপর ইয়াবা ব্যবসায়ীর হামলা

fec-image

জেলার দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার উখিয়া প্রতিনিধি রফিক মাহামুদের উপর পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে।

শনিবার (২০জুলাই) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসি।

সন্ত্রাসী হামলা আহত সংবাদকর্মী রফিক মাহামুদের বড় ভাই কামাল উদ্দিন বলেন, প্রতিদিনে ন্যায় রফিক বাড়ি থেকে বের হয়ে পাশ্ববর্তী গয়ালমারা এমএসএফ হাসপাতালের পাশে এক দোকানে চা পান করছিল, এসময় ওই এলাকার মৃত রুস্তম আলীর ছেলে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী মিজানুর রহমান (৩০), তার ছোট ভাই আতিকুর রহমান(২৮), তৌহিদুল ইসলাম (২২) মো. ইসমাইল(১৮) তাদের নিকটাত্মীয় তৈয়বা বেগম(৩০) এবং নুর হোসাইন(৩০)দা, কিরিচ নিয়ে পেছন থেকে অতর্কিত হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে অজ্ঞান অবস্থায় ফেলে চলে যায়। তবে হামলার সময় আতিকুর রহমান বলতে থাকে তুই বেশি ইয়াবা আর আমাদের কথা বলিস। তার পরিনতি বোঝ।

সূত্রে জানা গেছে, মিজান সহ অপরাপর ভাইয়েরা মিয়ানমার থেকে বিশাল ইয়াবার চালান নিয়ে এসে দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে। এ নিয়ে কেউ প্রতিবাদ করলে তাদের উপর নেমে আসে এই ধরনের বর্বর নির্যাতন, মামলা ও হামলা।

স্থানীয় লোকজন আরো অভিযোগ করে জানান, সংবাদকর্মীর উপর হামলাকারী ইয়াবা ব্যবসায়ী আতিকুর রহমান চট্টগ্রামে ১লাখ ২০ হাজার ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়েছিল, কিন্তু আইনের ফাঁকফোকর দিয়ে গত ১ মাস পূর্বে জামিনে এসে আবার শুরু করেছে ইয়াবা ব্যবসা। তার বড় ভাই মিজানুর রহমানসহ অপরাপর ভাইয়েরাও এই ব্যবসায় জড়িত।

উখিয়ার থানার অফিসার ইনচার্জ মো. আবুল মনসুর জানান, সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। ঘটনাকারীদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, ব্যবসায়ীর হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + seven =

আরও পড়ুন