কক্সবাজারে “ঈদগাঁও” নামের নতুন থানার আনুষ্ঠানিক উদ্বোধন

fec-image

কক্সবাজার সদর উপজেলাধীন ঈদগাঁও নামের নতুন থানার উদ্বোধন করা হয়েছে।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বুধবার (২০ জানুয়ারি) দুপুরে কক্সবাজার  জেলার নবম এবং দেশের ৬৫১তম থানা হিসেবে উদ্বোধন করেন।

দুপুর সোয়া ২টার দিকে মন্ত্রী  অনুষ্ঠানস্থলে পৌঁছলে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন এবং পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান। পরে তিনি নতুন এ থানার নাম ফলক উম্মোচন ও বেলুন উড়িয়ে  ঈদগাঁও থানার শুভ উদ্বোধন করেন।

এ সময় কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল,  চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ সদস্য জাফর আলম, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত নারী সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক, পুলিশের আইজিপি ড. বেনজীর আহমদ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অবঃ) ফোরকান আহমদ, জেলা প্রসাশক মো. মামুনুর রশিদ, পুলিশ সুপার হাসানুজ্জামানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

রাজনৈতিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান , সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জালালাবাদ  চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁও চেয়ারম্যান ছৈয়দ আলম, পোকখালী চেয়ারম্যান রফিক আহমদ, ইসলামপুর চেয়ারম্যান আবুল কালাম, ইসলামাবাদ চেয়ারম্যান নুর ছিদ্দিক, কক্সবাজার সদর উপজেলা আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সভাপতি ডা. শামশুল হুদা, জেলা যুবলীগ সহ সভাপতি হুমায়ুন কবির চৌধুরী হিমু, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান, সদর উপজেলা যুবলীগ সহ সভাপতি মিজানুল হক, ঈদগাও প্রেস এসোসিয়েশন সভাপতি সাংবাদিক কাফি আনোয়ার,সদস্য সাংবাদিক তারিকুল হাসান তারেক, সাংবাদিক মো. মিজানুর রহমান আজাদ,সাংবাদিক সেলিম উদ্দিন,  সাংবাদিক নুরুল আমিন হেলালী,সাংবাদিক এইচ এন আলমসহ আ’লীগ,সহযোগী সংগঠনের নেতাকর্মী,বিভিন্ন শ্রেণি পেশার  গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওবাসীর বহুল প্রতিক্ষীত স্বপ্ন পূরন হল স্বতন্ত্র ঈদগাঁও থানা উদ্বোধনের মধ্যে দিয়ে। কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও, ইসলামাবাদ, জালালাবাদ, ইসলামপুর এবং পোকখালী এ ৫টি ইউনিয়ন নিয়ে নতুন এ থানার যাত্রা শুরু হল।

কক্সবাজার সদরের ঈদগাঁওবাসী বৃহত্তর ঈদগাঁওকে নিয়ে একটি আলাদা উপজেলা বাস্তবায়নের দাবীতে দীর্গ ২ যুগ ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে। এ থানা স্থাপনের মাধ্যমে ঈদগাঁওকে একটি পূর্ণাঙ্গ উপজেলা হিসেবে বাস্তবায়নের পথে আরো একধাপ  এগিয়ে গেল বলে মনে করছেন সচেতন জনগণ।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ইসলামাবাদ ইউনিয়নের তেতুলতলী  শাহ ফকিরাবাজার নামক এলাকায় স্থাপিত বর্তমান ঈদগাঁও তদন্ত কেন্দ্র ভবনকে থানায় রুপান্তর করা হয়েছে। ভবিষ্যতে ঈদগাঁও ইউনিয়নের মেহেরঘোনা নামক স্থানে পুর্ণাঙ্গ থানা ভবন স্থাপন করা হবে  বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। ইতিমধ্যে জায়গাও নির্দিষ্ট করা হয়েছে বলে জায়গা মালিক নিশ্চিত করেছেন একাধিকবার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদগাঁও, কক্সবাজারে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + four =

আরও পড়ুন