কক্সবাজার ব্যাটালিয়ন ৩৪ বিজিবি এর বালুখালী বিওপি কর্তৃক ৭০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার

fec-image

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ বালুখালী বিওপির সদস্যগণ ২২ জুন রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজারের উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির নলবুনিয়া গ্রামের আলী উল্লাহ ফকিরের ছেলে মো. আব্দুস সালাম (৫৫) এর বাড়িতে পাচারের উদ্দেশ্যে বার্মিজ ইয়াবা রয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে, উক্ত সংবাদের ভিত্তিতে আনুমানিক রাত ৯টায় বালুখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সংশ্লিষ্ট ব্যক্তির বাড়ি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী করে রুমের মধ্যে মেঝে গর্ত করে উপরে ইট সিমেন্ট দিয়ে প্লাস্টার করে রাখা অতিকৌশলে লুকায়িত অবস্থায় আনুমানিক ৭০,০০০ (সত্তর হাজার) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়, যার আনুমানিক সিজার মূল্য-২,১০,০০,০০০/- (দুই কোটি দশ লক্ষ) টাকা।

বাড়ির মালিক এবং অন্যান্য সদস্যরা বিজিবি টহল দলের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ইয়াবাগুলো কুখ্যাত ইয়াবা ও অস্ত্র ব্যবসায়ী একাধিক মামলার জামিনে থাকা আসামি উখিয়া উপজেলার নলবুনিয়া গ্রামের জালাল আহাম্মদের ছেলে মো. লুৎফর রহমান (৩৬) (ছদ্দনাম প্রঃ মানিক, প্রঃ লুতুইয়া) এর বলে জানা যায়। পরবর্তীতে- ক) মো. আব্দুস সালাম (৫৫), পিতা-আলী উল্লাহ ফকির, গ্রাম-নবলবুনিয়া, পোস্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার এবং খ) মোঃ লুৎফর রহমান (৩৬) (ছদ্দনাম প্রঃ মানিক প্রঃ লুতুইয়া), পিতা-জালাল আহাম্মদ, গ্রাম-নবলবুনিয়া, পোস্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার নামক ০২ জনকে পলাতক আসামি হিসেবে উখিয়া থানায় মামলা দায়ের করা হয় এবং উদ্ধারকৃত ইয়াবা থানায় জমা করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ‘‘জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২১ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৬৩,৩৪,৯৯,৫০০/- (তেষট্টি কোটি চৌত্রিশ লক্ষ নিরানব্বই হাজার পাঁচশত) টাকা মূল্যের ২১,১১,৬৬৫ পিস বার্মিজ ইয়াবাসহ ১৩৫ জন আসামি আটক করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, বার্মিজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =

আরও পড়ুন