আচরণবিধি লঙ্ঘন

কাউন্সিলর প্রার্থীর তিন সমর্থককে দেড় লাখ টাকা জরিমানা

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনী প্রচারণায় প্রতিপক্ষ প্রার্থীর দুই কর্মীকে মারধর ও মাইক ভাঙ্গচুর করায় ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ইউছুপ নবীর তিন সমর্থককে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা আদায় করেছে নির্বাচন কমিশনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জুন) সন্ধ্যা ৭টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম খান এই জরিমানা আদায় করেন। বিষয়টি বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কাউন্সিলর প্রার্থী ইউছুপ নবীর সাথে কথা বলে জানা যায়, পূর্ব নির্ধারিত উঠান বৈঠকের পাশে উচ্চ শব্দে মাইকিং করা নিয়ে কথা-কাটাকাটি হয়। পরে ঘটনাস্থল থেকে সরে গিয়ে কাউন্সিলর প্রার্থী নুর উদ্দিনের দুই কর্মী মারধর ও প্রচার মাইক ভাঙ্গচুর করার অভিযোগ দিয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত হয়ে অভিযুক্ত তিনজন আলাউদ্দিন মনি, এরশাদ ও লুৎফর রহমান রাজীবকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করার দায়ে তিন জনকে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

২২.৮ বর্গমাইলের এই পৌর নির্বাচন আগামী ১৫ জুন প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে ২ সাধারণ কাউন্সিলর পদে ২১ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার ১১ হাজার ১শ৭১ জন, এর মধ্যে পুরুষ ৫৮২০ ভোটার , নারী ভোটার ৫৩৫১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩টি। প্রার্থীদের প্রচারণায় এখন ব্যস্ত সময় পার করছেন পৌরবাসী। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ বিজিবির পাশাপাশি মাঠে থাকবে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − 1 =

আরও পড়ুন