কাপ্তাইয়ে দেশীয় পিস্তল ও গুলি উদ্ধার

fec-image

রাঙামাটি জেলার কাপ্তাইয়ে পরিত্যাক্ত অবস্থায় একটি দেশীয় পিস্তল এবং ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। আজ সন্ধ্যা সাড়ে ৭ ঘটিকায় কাপ্তাইয়ের গর্জনীয়াপাড়া এলাকার একটি জুমঘর থেকে পরিত্যাক্ত অবস্থায় এসব অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ ৫ মে ২০২২ তারিখ বিকাল ৩ ঘটিকায় কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ, এএসসি (প্রধান সমন্বয়ক) এর নেতৃত্বে টহল কমান্ডার-সহকারী পরিচালক মোহাম্মদ শাহ আলম (এলাকা-শিলছড়ি, ব্যাঙছড়ি), সুবেদার মো. সোলায়মান আলী (এলাকা-ছোট পাগলি পাড়া, গর্জনীয়াপাড়া, বড় পাগলী পাড়া, বটতলী, সাপছড়ি), হাবিলদার মতিয়ার, কুকিমারাপাড়া ক্যাম্প কমান্ডার (এলাকা-মুড়ালিপাড়া, কুকিমারাপাড়া, দেবতাছড়ি), হাবিলদার আব্দুস সালাম, সীতাপাহাড় ক্যাম্প কমান্ডার (এলাকা-চিৎমরম, মুসলিমপাড়া, আমতলী, আগারপাড়া) এ বিশেষ টহল পরিচালনা করেন।

এ সময় সুবেদার মোঃ সোলায়মান আলী এর নেতৃত্বে কুকিমারাপাড়া বিজিবি ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার গর্জনীয়াপাড়া (জিআর নম্বর-১৫৭৯১৫, ম্যাপসীট নম্বর-৮৪ বি/২) জুমঘর হতে আনুমানিক সাতে সাত টায় মালিকবিহীন ১টি দেশীয় তৈরী পিস্তল ও ২টি কার্তুজ আটক করা হয়। যার আনুমানিক মূল্য ১০,০৮০/- (দশ হাজার আশি) টাকা। উক্ত ১টি দেশীয় পিস্তল ও ২টি কার্তুজ অত্র ব্যাটালিয়নের নিজ দায়িত্বে কাপ্তাই থানায় জমা করা হবে।

উল্লেখ্য যে, গোপন তথ্য ও এলাকা বাসির অভিযোগে জানা যায় যে, বেশ কিছু দুষ্কৃতিকারী ছোট ছোট দলে (০২-০৪ জন) ভাগ হয়ে বিভিন্ন পাহাড়ের জুমঘরে অবস্থান করে চাঁদা সংগ্রহ এবং এলাকায় আধিপত্য বিস্তার করার জন্য ঈদের মধ্যে অবস্থান নিয়েছে। তাদেরকে প্রতিহত করার জন্য এই অভিযান পরিকল্পনা এবং পরিচালনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার, কাপ্তাই, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 3 =

আরও পড়ুন