কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে নিহত ১

fec-image

রাঙ্গামাটি কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে মানসিক ভারসাম্যহীন এক যুবকের করুণ মৃত্যু হয়েছে। এছাড়া হাতির আক্রমনে দুটি গাড়ি ভাঙচুরের খবর পাওয়া যায়।

শুক্রবার (১৮ অক্টোবর) গভীর রাতে কাপ্তাই নতুন বাজারে বসবাসরত মোঃ আলী আজগরের ছেলে শিপন মিয়া (১৮) মানসিক ভারসাম্যহীন হয়ে নৌবাহিনী সড়ক এলাকায় প্রতিনিয়ত রাত দিন ঘুরাফেরা করত। ঐদিন রাতে পাশ্ববর্তী জঙ্গল থেকে বন্যহাতির দল বন উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের (এফডিটিসি) পরিচালকের পরিত্যাক্ত বাসভবনের সামনে শিপন মিয়াকে একা পেয়ে পায়ের নিচে পিষ্ঠ করে মেরে ফেলে। এছাড়া রাতে আরো দুটি গাড়ি ভাংচুর করে বলে খবর পাওয়া যায়।

এদিকে শুক্রবার (১৮ অক্টোবর) সকালে হাতির পায়ের চিহ্ন এবং মৃতদেহ দেখে লোকজন ও নিহত যুবকের পরিবার পরিজনকে খবর দিলে ঘটনাটি জানাজানি হয়। এদিকে কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মাহাবুব উল-আলম ও সদর বিট কর্মকর্তা মোঃ তানজিনুর রহমান ঘটনাস্থলে গিয়ে হাতির আক্রমণে মৃতদেহ দেখতে পায় বলে জানান। এদিকে নিহত যুবকের পিতা মোঃ আজগর বলেন, হাতির আক্রমণে আমার ছেলের মৃত্যু হয়েছে।

ঘটনাস্থলে কাপ্তাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন ও ইউপি সদস্যগন পরিদর্শন করে। এছাড়া কাপ্তাই পুলিশ মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসে। উল্লেখ্য গত বছর একই স্থানে পরিচালকের বাসভবনের সামনে আরো এক মহিলাকে পায়ের নিচে পিষ্ট করে মেরে ফেলে বলে এলাকার লোকজন উল্লেখ করেন। বর্তমানে উক্ত এলাকায় প্রতিনিয়ত বন্যহাতির আক্রমণ ও উৎপাত দিনদিন বৃদ্ধি পেয়েছে। এলাকার লোকজন পরিবহনের গাড়ি চালকরা আতঙ্ক অবস্থায় আছে বলে উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বন উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, বন্যহাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 3 =

আরও পড়ুন