কাপ্তাই উপজেলায় সর্বত্র ভাইরাস ও টাইফয়েডের প্রকোপ

fec-image

কাপ্তাই উপজেলায় সর্বত্র ভাইরাস জ্বর ও টাইফয়েড আক্রান্ত প্রকোপ দেখা দিয়েছে। উপজেলার পাহাড়ি পল্লী ও প্রতিটি ঘরে ঘরে ভাইরাস জ্বরে ভুগছে।

বর্তমান মৌসুমে প্রতিটি ঘরে ঘরে সর্দি, কাশি, জ্বর ও বেশির ভাগ ক্ষেত্রে টাইফয়েড রোগে আক্রান্ত হয়ে বাজারের ঔষধ ফার্মেসী ও ডায়াগনস্টিক ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করতে রোগীদের ভীড় দেখতে পাওয়া যায়।

সর্দি, কাশি, জ্বরকে অনেকে মনে করছেন করোনার লক্ষণ। তাই অনেকে ভয়েও পরীক্ষা-নিরীক্ষা করছেন আবার ভয়ে কেউ করছেনা বলেনও মন্তব্য করছেন।

তবে স্থানীয় ডাক্তারগণের মতে সর্দি, কাশি হলেই যে করোনা নয় এটা মৌসুমি ভাইরাস বলে উল্লেখ করেন।

এদিকে কাপ্তাই নতুন বাজার মেডিকেল টেকনোলজিস্ট(ল্যাব) ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালক মহিম চাকমা জানান, তার ল্যাবে বেশির ভাগ রোগী আসে টাইফয়েড ,ম্যালেরিয়া পরীক্ষার জন্য। তার মধ্যে বেশির ভাই রোগী টাইফয়েড রোগে আক্রান্ত দেখা যায়।

কাপ্তাই নতুন বাজার ‘মুনমুন মেডিকেল হল স্থানীয় পল্লী চিকিৎসক সোমেন দত্ত বলেন, তার ঔষধ ফার্মেসীতে প্রতিদিন ৪০/৪৫জন রোগী আসে এবং রোগীরা সর্দি, কাশি ও ভাইরাস জ্বর নিয়ে নিজ উদ্যোগে পরীক্ষা/নিরীক্ষা করায়।

 ‘হক মেডিকেল সেন্টার’ পল্লী চিকিৎসক প্রদীপ সরকার বলেন, বর্তমান মৌসুমটির কারনে প্রতিটি ঘরে ঘরে সর্দি, কাশি,জ্বর লেগে থাকছে। এ ভাইরাস জ্বরটি ঘরের একজনের হলে সকলের হয়ে থাকে। তবে নিয়মিত ঐষধ সেবন করলে ভালো হয়ে যায়।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, বর্তমানে প্রতিটি ঘরে ঘরে সর্দি, কাশি, জ্বর দেখা যায় এটি হলেই করোনা নয়। এটি একটি ভাইরাস স্বাস্থ্য বিভাগে এসে তিনি ডাক্তারের পরামর্শ নেওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, জ্বর, টাইফয়েড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 11 =

আরও পড়ুন