কাপ্তাই ঘাগড়া সড়কের পাশে বিপদজনক বৈদ্যুতিক পিলার

fec-image

কাপ্তাই সড়কে বৈদ্যুতিক সংযোগের জন্য নতুন ভাবে বৈদ্যুতিক পিলার স্থাপনের কাজ করছে এক শ্রেণীর ঠিকারদার। কিন্তু এ পিলার রাস্তার দু’পাশে এমনভাবে স্থাপন করেছে প্রায় বৈদ্যুতিক পিলারগুলো সড়কের মধ্যে ঝুঁকিপূর্ণ ভাবে হেলে পড়েছে। আবার অনেক পিলার সড়কের ওপর পরে ঘন্টার পর ঘন্টা শত শত গাড়ি ও জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।

সিএনজি চালক করিম ও নাছির জানান, আমরা যখন যাত্রী নিয়ে সড়কের ওপর দিয়ে চলাচল করি তখন আতঙ্কে থাকতে হয়। কারণ কখন বৈদ্যুতিক পিলার হেলে গাড়ির ওপর পরে হতাহতের ঘটনা ঘটে।

শিলছড়ি ইউপি সদস্য মাহাবুব বলেন, এ বৈদ্যুতিক খুঁটিগুলো যে পরিমান মাটির নিচে স্থাপন করার কথা তা না করে অল্প কিছু গর্ত করে তাতে পিলার স্থাপন করায় প্রায় জায়গায় এ পিলারগুলো হেলে পড়েছে। এক সপ্তাহ পূর্বে কাপ্তাই বালুচর এলাকায় প্রধান সড়কের ওপর পরে কয়েক ঘন্টা সকল জানচলাচল বন্ধ হয়ে যায়। এসময় এলাকার লোকজন নিয়ে কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে পিলার সড়িয়ে সড়ক সচল করার কথা জানান।

বড়ইছড়ি এলাকা থেকে ঘাগড়া-সড়ক এলাকায়ও একই অবস্থায় প্রায় পিলারগুলো বিপদজনক অবস্থায় হেলে পড়েছে। এদিকে ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তংচঙ্গ্যা বলেন, ঠিকাদারগুলো কম গর্তকরার ফলে সড়কের দু’পাশে বড় বড় বৈদ্যুতিক পিলার হেলে পড়েছে।

যে কোন সময় চলন্ত গাড়ির ওপর পরে বড় ধরনের হতাহতের ঘটনা ঘটনার আশঙ্কায় নিজে দাঁড়িয়ে হেলে যাওয়া পিলারের পাশে লাল পতাকা দিয়ে সর্তক করে দিয়েছে। তিনি বলেন,এ কাজটি ছিল ঠিকাদারের কিন্ত তারা তা না করে ধরাছোয়ার বাইরে রয়েছে। তবে কোন ধরনের দুর্ঘটনা ঘটলে এর জন্য দায়ি থাকবে ঠিকাদার। এদিকে শিলছড়ি ক্ষতিগ্রস্থ এনামুল হক বাচ্চু বলেন,এ ব্যাপারে ঠিকাদারকে বললে তিনি বিভিন্ন ধরনের অশালিন ভাষায় কথা গালমন্দ করে। এদিকে বৈদ্যুতিক পিলার স্থাপন ঠিকাদার মোঃ নুরুর সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, বিপদজনক, বৈদ্যুতিক পিলার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন