কাপ্তাই শিলছড়ি বাজার মসজিদ পাহাড় ধসে ভাঙ্গনের মুখে

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪২ বছরের পুরাতন শিলছড়ি বাজার মসজিদটি প্রবলবর্ষণে হুমকির মুখে।অবিরাম বৃষ্টি ও পাহাড় ধসের ফলে ওই মসজিদের পশ্চিম পাশে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। মসজিদটি ভাঙ্গনরোধের জন্য সম্প্রতি গত ২ বছর আগে ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ হতে একলক্ষ টাকা ও এলাকার লোকজন আরোও দেড় লক্ষ টাকা সংগ্রহ করে একটি ধারক দেওয়াল নির্মাণ করে। চলমান প্রবল বর্ষণে সে দেওয়ালটিও ভেঙ্গে এখন মসজিদটি হুমকির মুখে।যে কোন সময় মসজিদটি ভেঙ্গে পাহাড়ের ঢালুতে বিলিন হয়ে যাওয়ার আশঙ্কা করছে এলাকার লোকজন। ভাঙনের ফলে মসজিদটির একটি পিলার মাটির উপরে দিক বাহির হয়ে গেছে।

মসজিদের ইমাম মাওলানা আরিফ হোসেন জানান, নামাজ আদায় করতে গেলে ভয় হয়।কখন পুরো মসজিদটি ভেঙে পাহাড়ের ঢালুতে পরে যায়।

এলাকার মুসল্লি মো.জামাল উদ্দীন, জুয়েল, মাহাবুব ও রফিক জানান, আমরা মসজিদটি নিয়ে ভয়ে আছি। বর্ষের ফলে মসজিদের পশ্চিম পাশে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। আমরা মুসল্লিরা নামাজ আদায় করতে এখন ভয় পাচ্ছি। প্রশাসনকে অনুরোধ করব শিলছড়ি বাজার মসজিদটি রক্ষার জন্য অতিদ্রুত একটি রিটার্নিং ওয়াল নির্মাণ করে এটি রক্ষা করে।

এ বিষয়ে ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য সরোয়ার হোসেন জানান, এটি ৪২ বছরের একটি শিলছড়ি বাজার মসজিদ। চলমান প্রবলবর্ষণ ও পাহাড় ধসে মসজিদটির পশ্চিম পাশে ব্যাপক ভেঙ্গে গেছে।যেকোন মুহুর্তে মসজিদটির বাকি অংশ ভেঙ্গে যেতে পারে। এলাকার মুসল্লিরা নামাজ আদায় করতে এখন ভয় পায়।তাই প্রশাসন অতিদ্রুত মসজিদটি রক্ষায় একটি রিটার্নিং ওয়াল নির্মাণ করার দাবি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, পাহারধস, শিলছড়ি বাজার মসজিদট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন