“বার বার তারিখ পরিবর্তন ও চেয়ারম্যান প্রার্থী না থাকায় ভোটারদের মাঝেও আগ্রহ কমে গেছে। ”

কুতুবদিয়ায় উপজেলা নির্বাচন আগামীকাল

fec-image

শেষ পর্যন্ত চেয়ারম্যান পদ ছাড়াই বাকি দুই ভাইস চেয়ারম্যান পদে কুতুবদিয়া উপজেলা নির্বাচন হচ্ছে  আগামীকাল (বৃহস্পতিবার) ১৩ জুন।

তৃতীয় ধাপের নির্বাচন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে। আ‘লীগের নৌকার প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও অপর প্রার্থী আজিজুল হক সাগর এর মাঝে চেয়ারম্যান পদে একক প্রার্থী নিয়ে উচ্চ আদালতে চলমান থাকায় শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন কমিশনের দেয়া পুণঃনির্ধারিত তারিখ ১৩ জুন বৃহস্পতিবার।

বার বার তারিখ পরিবর্তন ও চেয়ারম্যান প্রার্থী না থাকায় ভোটারদের মাঝেও আগ্রহ কমে গেছে। একই ভাবে ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থীর মাঝেও প্রচারণায় ছিল ভাটা।

৩ দফা ভোট পিছিয়ে যাওয়ায় শঙ্কা কাটেনি ভোটারদের মাঝে। সুষ্ঠু ভোট প্রশাসন আয়োজন করলে ভোটারগণ কেন্দ্রে যেতে চান।

ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার (তালা) ও সাংবাদিক আকবর খাঁন (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা (ফুটবল) ও সাবেক ভাইস চেয়্রাম্যান হাছিনা আক্তার বিউটি(কলসী)।

উপজেলার ৬ ইউনিয়নে মোট ভোটার ৮৪ হাজার ৫২৪ জন। পুরুষ ৪৪ হাজার ৬১ জন ও মহিলা ভোটার রয়েছে ৪০ হাজার ৪৬৩ জন। কেন্দ্র রয়েছে ৩৭ টিপ্রার্থীদের ১জ সাবেক,২ জন র্তমান ও ১জন নতুন। ভোটারগণ সুযোগ পেলে কাকে ভোট দেবে তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় বলেন, শুধু ভাইস চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন হলেও শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে তারা বদ্ধ পরিকর। এ নিয়ে নিরাপত্তার সার্বিক ব্যবস্থাও রয়েছে। ভোটারগণ নির্বিঘ্নে উৎসবমূখর পরিবেশে কেন্দ্রে এসে ভোট দেবেন বলে তিনি আশা করেন।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জামশেদুল ইসলাম সিকদার উৎসবমুখর নির্বাচনী পরিবেশ বজায় রেখে তারা ভোটারদের আকাংখা পুরণ করার প্রত্যয় ব্যক্ত করেন। এখন শুধু দেখার পালা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন, কুতুবদিয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − five =

আরও পড়ুন