কুতুবদিয়ায় দুই শিশু সন্তানসহ পিতার বিষপান

fec-image

কক্সবাজারের কুতুবদিয়ায় স্ত্রী ও শ্বশুরবাড়ির শারীরিক ও মানসিক নির্যাতন সইতে না পেরে দুই শিশু সন্তানসহ বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালায় আজিজ প্রকাশ মিয়ানি (২৭) নামের এক মৎস‍্য শ্রমিক। সোমবার (২৬ ডিসেম্বর) আলী আকবর ডেইল চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে।

আজিজ প্রকাশ মিয়ানি বড়ঘোপ মুরালিয়া কালাইয়া পাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে। দীর্ঘ ধরে আলী আকবর ডেইল চৌধুরী পাড়ায় বসবাস করে আসছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে আজিজ প্রকাশ দুই সন্তান তামিম ইকবাল বাবু (৫) ও মাইমুনা (৩) কে নিয়ে বাড়ির পূর্ব পাশের সবজি ক্ষেতে গিয়ে প্রথমে নিজে কীটনাশক পান করে দুই সন্তানকেও খাওয়ানোর চেষ্টা করে। এসময় সন্তানরা চিৎকার করলে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে দুই সন্তানসহ আজিজ প্রকাশকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. জয়নাব বেগম আজিজ প্রকাশের অবস্থার অবনতি হওয়ায় জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। দুই সন্তানকে ভর্তি করে রাখা হলেও পরে তারা চলে যায় বলে জানা যায়।

আজিজের বোন মনোয়ারা জানান, আত্মহত্যার চেষ্টা করার আগের দিন সাগর থেকে মাছ শিকার করে এসে আজিজ প্রকাশ শ্বশুর বাড়ি যায়। স্ত্রী সেখানে তাকে মারধরসহ অপমান করলে সে বাচ্চাদের নিয়ে বাড়ি ফিরে আসেন। পরে দিন সোমবার সকালে আমার ভাই দুই সন্তানসহ কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে।

আজিজের মামা ছৈয়দ জানান, আলী আকবর ডেইল তেলিয়াপাড়ার আমির হোসেনের মেয়ে রোকেয়ার (২৫) সাথে আজিজ প্রকাশের সাত বছর আগে বিয়ে হয়েছে। বিয়ের পর থেকেই স্ত্রীর নির্যাতন সহ্য করে সংসার করছিল সে। বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে সংসার চালিয়ে আসছিল। কিন্তু স্ত্রীর নির্যাতন সহ্য করতে না পেরে আত্মহত্যা করার চেষ্টা করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, বিষপান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন