কুতুবদিয়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে অবহিতকরণ সভা

fec-image

কুতুবদিয়ায় আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর জাতীয় ভিটামিন “এ প্লাস” ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিত ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও প.প
কর্মকর্তা ডা: জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার এএম জহিরুল হায়াত।

শুরুতে কুরআন তেলাওয়াত করেন মাও: জাফর উল্লাহ। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডা: গোলাম মারুফ, ডা: মো: আবিদুর রেজা চৌধরী, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: রজব আলী, ইপিআউ টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসান, আনসার ভিডিপি অফিসার ধনঞ্জয়, কোষ্ট ট্রাস্টের সমন্বয়কারি ফজলুল হক, ব্রাকের পুষ্টিবিষয়ক প্রজেক্ট কর্মকর্তাসহ স্বাস্থ্য পরিদর্শক, বিভিন্ন এনজিও প্রতিনিধি, সাংবাদিক প্রমূখ।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস- ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলায় ৬-১১ মাস বয়সের ২৬০০ শিশুকে নীল ক্যাপসুল এবং ১১-৫৯ মাস বয়সের ২৬,২৮০ শিশুকে লাল ক্যাপসুল খানওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। নির্দিষ্ট দিনে সব শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে সর্বস্তরের সংশ্লিষ্টদের সহায়তা করার কথা বলেন বক্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, ভিটামিন “এ প্লাস" ক্যাম্পেইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

আরও পড়ুন