খাগড়াছড়িতে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু

fec-image

সারা দেশের মতো খাগড়াছড়িতেও ১৬টি বুথে শুরু হয়েছে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি। রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভিডিও কনফারেন্সে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধনের পরপরই খাগড়াছড়ি সদর হাসপাতালে ২টি বুথে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস প্রথম টিকা গ্রহণ করেন। তারপর খাগড়াছড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র নির্মলেন্দু চৌধুরী ও সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস করোনা ভ্যাকসিন গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি .সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু ও অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান।

এছাড়াও একই সময় জেলার অপর ৭টি হাসপাতালে ১৪টি বুথে ও খাগড়াছড়ি ও গুইমারা সেনা রিজিয়ন ও বিজিবি সেক্টরে কোভিড- ১৯ ভ্যাকসিন প্রদান করা হয়।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস জানান, জেলায় এ পর্যন্ত টিকা গ্রহণের জন্য ৫ হাজার ৩শ ব্যক্তি নিববন্ধন করেছেন। প্রথম দিন ৬শ ১২ জন টিকা দেওয়া হবে। টিকা প্রদানের জন্য জেলা পর্যায়ে ১৬ জন ও উপজেলা পর্যায়ে ২৮ জনকে ভ্যাকসিন প্রয়োগের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।

এছাড়া খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট সোসাইটির ৩৩ স্বেচ্ছাসেবকদেরও কোভিট-১৯ টিকাদান সহায়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, প্রথম ধাপে গত ৩১ জানুয়ারি খাগড়াছড়িতে ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন পৌঁছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কোভিড-১৯, খাগড়াছড়িতে, ভ্যাকসিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =

আরও পড়ুন