খাগড়াছড়িতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

fec-image

খাগড়াছড়িতে নানা কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস দুপুরে জেলা প্রশাসকের সম্মলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ বাতেন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম,জেলা তথ্য অফিসার বাম্পী চক্রবর্তী, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়াসহ বিভিন্ন বিভাগীয় প্রধানগণ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীন ও সার্বভৌম ভূখন্ড হিসেবে বাংলাদেশ নামক রাষ্ট্রের অভ্যুদয়ের সঙ্গে ঐতিহাসিক মুজিবনগর দিবস অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। স্বাধীনতার ইতিহাসের পথপরিক্রমায় এক অনন্য মাইলফলক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে বঙ্গবন্ধুর নামে এই অস্থায়ী মুজিবনগর সরকার মুক্তিযুদ্ধ পরিচালনায় দিকনির্দেশনাসহ দেশে ও বিদেশে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গড়ে তোলা এবং বাংলাদেশের পক্ষে সমর্থন আদায়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মুজিবনগর সরকারের মেধাবী নেতৃত্বে যুদ্ধরত একটি জাতিকে, একটি সুসংগঠিত মুক্তিবাহিনীকে সঠিক দিক-নির্দেশনা এবং নেতৃত্বের মাধ্যমে বিজয় অর্জন সম্ভব হয়েছিল। নতুন প্রজন্মকে এ দিবসের তাৎপর্য তুলে ধরে দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত করতে হবে।

অনুষ্ঠানে জাতির পিতা, জাতীয় চারনেতা, মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঐতিহাসিক, খাগড়াছড়ি, দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 13 =

আরও পড়ুন