খাগড়াছড়ি সদর সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপণ মহড়া

fec-image

খাগড়াছড়ি সদর সেনা জোনের উদ্যোগে স্থানীয়দের জনসচেতনতায় অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর)  দুপুরে সদর উপজেলার ভাইবোনছড়া বাজারে এ মহড়ার আয়োজন করা হয়।

এ সময় স্থানীয়দের মধ্যে অগ্নিকা- প্রতিরোধের বিভিন্ন কৌশল তুলে ধরার পাশাপাশি অগ্নি নির্বাপণের ব্যবস্থা ও যন্ত্রের ব্যবহারসহ বেশ কয়েকটি পদ্ধতি স্থানীয়দের মাঝে তুলে ধরা হয়।

খাগড়াছড়ি সদর জোন কামান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো: জাহিদুল ইসলাম, পাহাড়ের মানুষের নিরাপত্তা, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা, জীবন মান ও আর্থ-সামাজিক উন্নয়ন থেকে শুরু করে সকল ক্ষেত্রে পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী।এরই ধারাবাহিকতায় অগ্নি নির্বাপণে সচেতনতামুলক মহড়া তারই অংশ। অগ্নি নির্বাপনে সাধারণ মানুষকে সচেতন করতে এ ধরণের কার্যক্রম বছরব্যাপী চলমান থাকবে বলে তিনি জানান।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া জানান, কৌশল ও সাহসের সাথে অগ্নিকা- প্রতিরোধ করা গেলে ক্ষয়-ক্ষতি ও বড় ধরনের প্রাণ ও সম্পদহানী রোধ করা যাবে। তাই সচেতনতার বিকল্প নেই। মহড়া অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নি নির্বাপণ মহড়া, খাগড়াছড়ি, সেনা জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 17 =

আরও পড়ুন