গুইমারা উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের বিশাল জয়

fec-image

পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে তিন হাজারেরও বেশি ভোটে নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেমং মারমা। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছিলেন উশ্যেপ্রু মারমা। উশ্যেপ্রু মারমা বর্তমান চেয়ারম্যান ছিলেন। তবে ভোটযুদ্ধে নেমে জামানত হারিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী রুইসাঅং মারমা

বুধবার (১৫ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে টানা ভোটগ্রহণ শেষে, এ ফলাফল ঘোষণা করেন, গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাঙামাটি জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল রহমান।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মেমং মারমা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৫৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমা (আনারস) প্রতিকে পেয়েছেন, ৫ হাজার ৯১২ ভোট। অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আইয়ুব আলী (মোটরসাইকেল) ৩ হাজার ২২৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে কংজরী মারমা (মাইক) প্রতীকে ৭ হাজার ৮৪৫ হাজার ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী পলাশ (টিয়া পাখি) প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১২৩ ভোট। ভাইস চেয়ারম্যান পদে অন্য দুই প্রার্থী ফখরুল ইসলাম লিটন (তালা) ও মানিন্দ্র ত্রিপুরা (টিউবওয়েল) জামানত হারিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান aপদে বর্তমান ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা ১০ হাজার ৮১৬ ভোট পেয়ে জয়ের ধারাবাহিকতা আরেকবার পূর্ণ করেছেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা বেগম (কলস) পেয়েছেন হাজার ৬ হাজার ৬৮০ ভোট।

ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মেমং মারমা বলেন, গুইমারা উপজেলার সকল কার্যক্রম গতিশীল করা, গুইমারা বাসীর স্বপ্ন। আর এই সপ্ন পূরণের দায়িত্ব আরও বেড়ে গেলো। গুইমারা বাসীর প্রত্যাশা পূরণে কাজ করবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন, গুইমারা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন