চকরিয়ায় অবৈধ দখলদার থেকে সরকারি জমি উদ্ধার

fec-image

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের বাণিজ্যিক মার্কেট সংলগ্ন এলাকায় অবৈধ দখলদারদের কাছ থেকে সরকারি এক নম্বর খাস খতিয়ানভুক্ত আনুমানিক দেড় কোটি টাকা মূল্যের ১১শতক (তেত্রিশ) কড়া জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে সরকারি এ জমি উদ্ধার করে দখলমুক্ত করা হয়।

অবৈধ দখলদারদের বিরুদ্ধে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন বলেন, চকরিয়া পৌরশহরে বাণিজ্যিক মার্কেট সংলগ্ন এলাকায় চিরিংগা মৌজার সরকারি এক নম্বর খতিয়ানের ৩২৪ দাগের ১১শতক জমি অবৈধভাবে দখল করে রাখেন বেশকিছু দখলদার ব্যক্তি। সরকারি ওই জমিতে অবৈধ দখলদার ব্যক্তিরা মার্কেট ও স্থাপনা নির্মাণের খবর পেয়ে সোমবার দুপুরের দিকে অভিযান চালিয়ে জমি পরিমাপ করে অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জমির চতুরপাশ চিহ্নিত করে লাল পতাকা দিয়ে খুঁটি স্থাপন করা হয়। এছাড়া জমির অবৈধ দখলদারকে তিন কার্যদিবসের মধ্যে সরকারি জায়গা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, অবৈধ দখলদার থেকে দখলমুক্ত সরকারি ওই জমির বর্তমান মূল্য হিসেবে আনুমানিক কোটি টাকার ওপরে হতে পারে। সরকারি কোন জায়গা অবৈধভাবে কেউ দখলে রাখলে সে যত বড় শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেয়া হবেনা।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া থানার এএসআই লক্ষণ দাশ, চিরিংগা ভূমি অফিসের তহসিলদার সলিম উল্লাহ, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সাখাওয়াত হোসেনসহ ভূমি কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 16 =

আরও পড়ুন