চকরিয়ায় আনোয়ার ডাকাত বন্দুকযুদ্ধে নিহত

fec-image

চকরিয়া উপজেলার ডাকাত সর্দার আনোয়ার হোসেন ওরফে আনু ডাকাত (৪২) নিহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ এবং ডাকাতদলের ফেলে যাওয়া একটি এলজি, চার রাউন্ড কার্তুজ ও ৯ রাউন্ড ব্যবহৃত গুলির খোসা উদ্ধার করেছে।

এর আগে সশস্ত্র ডাকাতদলের বিবাদমান দুইপক্ষের মধ্যে ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় একপক্ষের ছোঁড়া গুলিতে বিদ্ধ হয়ে অপরপক্ষে নেতৃত্ব দেওয়া উপকূলীয় চিংড়িজোনের ডাকাত সর্দার আনোয়ার হোসেন ঘটনাস্থলেই নিহত হয়।

বৃহস্পতিবার ভোররাতে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের সুরাপজপুরের কালাইয়ার গোদা পাহাড়ি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ডাকাত সর্দার আনোয়ার হোসেন ওরফে আনু ডাকাত চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের লাল মোহাম্মদ পাড়ার মুজিব উল্লাহ ওরফে কিনাইয়া ডাকাতের ছেলে।

চকরিয়া থানা পুলিশ জানিয়েছেন, ডাকাত সর্দার আনোয়ার হোসেন ওরফে আনু চকরিয়া উপজেলার উপকূলীয় চিংড়িজোনের ত্রাস। তার বিরুদ্ধে খুনসহ ডাকাতি, হত্যা, অস্ত্র, সন্ত্রাসী কার্যকলাপ, পুলিশ এসল্ট, ডাকাতির প্রস্তুতিসহ ১৭টি মামলা রয়েছে। এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানাও ছিল। তন্মধ্যে ১৬টি মামলা চকরিয়া থানার এবং একটি মামলা মহেশখালী থানার।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সশস্ত্র ডাকাতদলের বিবাদমান দুই পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার আনু নিহত হয়। এ ঘটনায় থানায় হত্যা ও অস্ত্র আইনে দুইটি মামলা রুজু হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার আনু ডাকাতের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ‘বন্দুকযুদ্ধে’ নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + thirteen =

আরও পড়ুন