জন্মভূমিতে ফিরেছে মিয়ানমারে আটক বি এম চরের জেলে

fec-image

দীর্ঘ দিন নিখোঁজ থাকার পর নিজ জন্মভূমিতে ফিরেছে রাশেদ মোশারফ (৪৫) নামের এক জেলে। ফিরে আসা রাশেদ মোশারফ চকরিয়া উপজেলার বি এম চর উচ্ছালিয়া পাড়া এলাকার নুরুল আমিনের পুত্র।

জানা যায়, দীর্ঘ দিন আগে রাশেদ মোশারফ সমুদ্রে মাছ ধরতে গিয়ে মিয়ানমার কোস্টগার্ডের হাতে আটক হন। ওই দিন থেকে রাশেদ মোশারফ নিখোঁজ ছিল। রাশেদকে বিভিন্ন জায়গায় খোজাখুজি করেও তার সন্ধান মেলেনি।

রাশেদের পিতা নুরুল আমিন জানায়, তার পুত্র রাশেদ মোশারফ পেশায় একজন জেলে। সমুদ্রে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন তারা। ২০১৬ সালের ডিসেম্বরে সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন রাশেদ। পরিবারের সবাই ধারণা করেছিল রাশেদ জীবিত নেই। তার পরিবারে ছিল উদ্বেগ আর উৎকন্ঠায়। পরে বিভিন্ন মাধ্যমে জানতে পারে রাশেদ সমুদ্রে মাছ ধরতে গিয়ে মিয়ানমার কোস্টগার্ডের হাতে আটক হয়ে কারাগারে রয়েছে।

এ খবর পেয়ে কিছুটা স্বস্তি ফিরে পরিবারে। সেই থেকে তার ফিরে আসার অপেক্ষায় ছিল তার পরিবার। মিয়ানমারের কারাগারে দীর্ঘ কারাভোগের পর চলতি বছরের এপ্রিলের ১ম সপ্তাহে মিয়ানমার কারাগার থেকে ছাড়া পেয়ে বাংলাদেশের আইনী জটিলতা শেষে ২৫ এপ্রিল ২০১৯ ইং দেশে ফিরে আসে। তার ফিরে আসার খবরে তার পরিবারে স্বস্তি ফিরেছে বলে জানিয়েছেন রাশেদের স্বজনরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − two =

আরও পড়ুন