ত্রিপুরার সাব্রুমে শিশু ও নারীসহ ১৭ বাংলাদেশী আটক

নিজস্ব প্রতিবেদক, রামগড়:

ভারতের দক্ষিণ ত্রিপুরার সাব্রুম মহকুমা শহরে ১৭ জন বাংলাদেশীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী  বিএসএফ।

অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে শুক্রবার(৫এপ্রিল) সকালে তাদেরকে আটক করা হয় বলে সীমান্তের ওপার থেকে একটি নির্ভরযোগ্য সূত্র জানান।

সূত্র আরও জানান, শুক্রবার ভোর বেলায় আটক বাংলাদেশীরা রামগড় বাজার সীমান্ত এলাকা দিয়ে ভারতে প্রবেশ করে। ভারতীয় সময় শুক্রবার সকাল সাড়ে ৭টা ও ৯টার দিকে সাব্রুম শহরের বাস স্টেশন ও কালীবাড়ি এলাকা থেকে দুই দফায় ৬৬ ব্যাটালিয়নের বিএসএফ সদস্যরা এদের আটক করে।

আটককৃতদের বিস্তারিত নাম পরিচয় জানাযায়নি। তবে আটককৃতদের মধ্যে চারজন শিশু, ৮জন মহিলা ও পাঁচজন পুরুষ রয়েছে। এরা সবাই হিন্দু ধর্মাবলম্বি এবং এদের বাড়ি চট্টগ্রাম ও নোয়াখালী বলে জানাযায়।

সূত্র জানায়, সাব্রুমের নারায়ণ পাল ও উত্তম সিং নামে স্থনীয় দুজন দালাল ৭ হাজার টাকার বিনিময়ে ওদের সীমান্ত পার করে সাব্রুম নিয়ে যায়। বিএসএফ আটক বাংলাদেশীদের সাব্রুম থানা পুলিশের কাছে সোর্পদ করেছে বলে সূত্র জানায়।

এদিকে, ভারতে ১৭ বাংলাদেশী আটকের ব্যাপারে রামগড়স্থ বিজিবির ৪৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. তারিকুল ইসলাম, পিএসসি বলেন, তিনি খবরটি পাননি। তবে খোঁজখবর নেবেন বলে তিনি জানান।

প্রসঙ্গত: গত ২৩ মার্চ রামগড়ে বিজিবির হাতে স্কুল ছাত্রীসহ ৮ ভারতীয় নাগরিক আটক হয়। পরে পতাকা বৈঠকের মাধ্যমে আটককৃতদের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

আরও পড়ুন