থানচিতে আবারও ৫০ হাজার পিস ইয়াবা জব্দ

fec-image

বান্দরবানে থানচিতে তিন্দু ইউনিয়নের বড় পাথর পর্যটন কেন্দ্র এলাকায় (৩৮ বিজিবি) অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।

বুধবার (১ জুন) গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় (৩৮ বিজিবি) এই ইয়াবা ট্যাবলেট জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। বিজিবি অভিযানে টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। এর আগে নিলদিগন্ত পর্যটন এলাকা থেকেও ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম, পিএসসি সাংবাদিকদের বলেন, বিজিবি সীমান্তের অতন্দ্র প্রহরী বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় দায়িত্ব পালনের পাশাপাশি সেনা রিজিয়নের জোন হিসেবে ‘অপারেশন উত্তরণ’এর আওতায় সেনাবাহিনী কর্তৃক অর্পিত দায়িত্ব পালন করে আসছে। বলিপাড়া ব্যাটালিয়ন বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ি-বাঙালি সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দায়িত্বপূর্ণ দুর্গম পার্বত্য এলাকায় মাদক চোরাচালান নির্মূল/দমনে অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরণের অপারেশনাল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাবহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − two =

আরও পড়ুন