থানচিতে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার

fec-image

বান্দরবানে থানচি উপজেলার নীল দিগন্ত ও নীলগিরি পর্যটক কেন্দ্রের মাঝামাঝি পাহাড়ি এলাকা থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে ৩৮ বিজিবির সদস্যরা।

শুক্রবার (৬ মে) রাত সাড়ে ১২টার দিকে বিজিবি দুর্গম থানচি উপজেলা পাহাড়ি এলাকা নীলগিরি ও নীলদিগন্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। তবে বিজিবি অভিযানের টের পেয়ে চোরাচালান কারবারীরা পাহাড়ে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করার সম্ভব হয়নি।

বান্দরবানে থানচি উপজেলা বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম,(পিএসসি) বলেন, দেশের বিভিন্ন অঞ্চলের মতো থানচি উপজেলা মিয়ানমার ঘেঁষা বড় মদক সীমান্ত হতে নৌপথ ও সড়ক পথে ইয়াবা চোরাচালানের নিরাপথ রোড হিসেবে ব্যবহার করছে। চলতি বছরে বড় চালান ২টি ছোট চালান ২টি মোট ৪টি ইয়াবা চালান পাচারকালে যৌথবাহিনীর হাতে আটক হয়েছে।

প্রেস ব্রিফিংকালে তিনি আরো বলেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকার দায়িত্ব পালনের পাশাপাশি সেনা রিজিয়নের জোন হিসেবে ‘অপারেশন উত্তরণ’ এর আওতায় সেনাবাহিনী কর্তৃক অর্পিত দায়িত্ব পালন করে আসছে। বলিপাড়া ব্যাটালিয়ন বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান দমন, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছি আমরা।

সংশ্লিষ্ঠরা জানান, বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর দায়িত্বপূর্ণ দুর্গম পার্বত্য এলাকায় মাদক চোরাচালান নির্মূলে অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরণের অপারেশনাল কার্যক্রম ভবিষ্যতে ও অব্যাহত থাকবে।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট থানচি থানা পুলিশের নিকট শনিবার হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন