দুর্নীতি প্রতিরোধে চাই সকলের সহযোগিতা ও অংশগ্রহণ: মো. হেদায়েত উল্যাহ

fec-image

সকলক্ষেত্রে দুর্নীতিকে না বলার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ. দা) মো. হেদায়েত উল্যাহ বলেছেন, সারা বিশ্ব সম্মিলিতভাবে দুর্নীতি বিরোধী কার্যক্রম চালিয়ে দুর্নীতি নির্মূলের উদ্যোগ নিয়েছে। বাংলাদেশেও দুর্নীতির বিরুদ্ধে নানামুখী কার্যক্রম চলছে।

তিনি বলেন, শুধুমাত্র আইন করে বা দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে দুর্নীতি নির্মূল করা সম্ভব না। এজন্য সমাজের সকল স্তরের, সব নাগরিকের সহযোগিতা ও অংশগ্রহণ প্রয়োজন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালের দিকে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এ অনুষ্ঠানের আয়োজন করে।

‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মানিক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক, মাটিরাঙা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম, আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি ও দুপ্রক সহসভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজ কুমার শীল, যুব উন্নয়ন কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা মো. বাদশা ফয়সাল, ইউসিসিএ লি. এর চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু ছাড়াও পদস্ত বিবাগীয় প্রধান, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, জাতিসংঘ সারা বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনেস্ট করাপশনের (আনকাক) মাধ্যমে দুর্নীতি বিরোধী কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ আনকাকের সদস্য রাষ্ট্র হিসেবে দুর্নীতি দমন কমিশন ২০০৭ সালে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন শুরু করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eight =

আরও পড়ুন