নেতা হত্যার প্রতিবাদে রাজপথে নামল কাপ্তাই আ’লীগ

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলায় চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়নের আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ইউপি চেয়ার প্রার্থী নেথোয়াই মারমা হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজপথে প্রতিবাদ জানাতে মাঠে নেমেছে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ। রোববার (১৭অক্টোবর) দুপুরে মিছিল, সভা-সমাবেশের মাধ্যমে হত্যাকাণ্ডের প্রতিবাদ জানায় সংগঠনটির নেতা-কর্মীরা।

ওইদিন দলটির নেতা-কর্মীরা উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মিছিল করার পর উপজেলা পরিষদ এলাকার বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এসে বিক্ষোভ সভায় যোগ দেন।

সভায় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রপের সন্ত্রাসীরা আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্রে করে চোরাগুপ্তা হামলা চালিযে আসছে। এরই অংশ হিসেবে শনিবার রাতে আমাদের দলের নেতা নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেন সন্তু লারমার সন্ত্রাসীরা। অভিলম্বে প্রশাসন যদি হত্যাকাণ্ডের খুনীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনলে আন্দোলন আরও বেগমান করে তোলা হবে বলে বক্তারা সভায় জানান।

বিক্ষোভ সভায় বক্তব্য দেন, রাঙামাটি জেলা আ’লীগের সহ-সভাপতি রুহুল আমীন, উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার, জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক স্বপন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন মিলন, আওয়ামী লীগ নেতা দয়ারাম তঞ্চঙ্গ্যা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবলু বিশ্বাস অমিত। সভা পরিচালনা করেন- উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ আর লিমন

শনিবার ( ১৬অক্টোবর ) দিনগত রাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী উপজেলার চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় প্রবেশ করে চিৎমরম ইউনিয়ন আ’লীগের সভাপতি ও একই ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমাকে তার বাড়িতে ঢুকে গুলি চালিয়ে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

চন্দ্রঘোনা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতিকুর রহমান বলেন, মররেদহটি ময়না তদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মরদেহটি বুঝে পাওয়ার পর স্বজনরা মামলা না করলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ে করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eight =

আরও পড়ুন