প্রতিবাদে ১২ জানুয়ারি পানছড়ি বাজার বর্জন ও ১৩ জানুয়ারি আধাবেলা সড়ক অবরোধের ডাক ইউপিডিএফের

পানছড়িতে নিহত ইউপিডিএফ কালেক্টর মাহেন্দ্র ত্রিপুরা মে ২০১৪ সালে তিনটি ভারী অস্ত্রসহ গ্রেফতার হয়েছিল

পানছড়িতে নিহত ইউপিডিএফ কালেক্টর পরেশ ত্রিপুরা ওরফে মাহেন্দ্র ত্রিপুরা ২০১৪ সালের ১৭ মে তিনটি ভারী অস্ত্রসহ নিরাপত্তা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিল। এসময় তার সাথে আরো দুই চাঁদাবাজ আটক হয়েছিল।

তারা হলো, মরাটিলা গ্রামের নব কুমার ত্রিপুরার ছেলে সুরেন ত্রিপুরা (৩০), সুরেন্দ্র হেডম্যান পাড়া এলাকার সুরেন্দ্র ত্রিপুরার ছেলে কাঠাং ত্রিপুরা (৩২)।

এ সময় তাদের কাছ থেকে এ.কে-২২ একটি, পয়েন্ট-২২ রাইফেল একটি, দেশীয় তৈরী পিস্তল একটি, ৪২ পয়েন্ট-২২ রাইফেল এমিনেশন, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ৪ রাউন্ড এস এল আর, ২টি এল.জি কার্টিজ উদ্ধার করা হয়।

এ বিষয়ে তাদের নামে পানছড়ি থানায় অস্ত্র আইনে মামলা হলেও পরে জামিন নিয়ে বেরিয়ে এসে তারা আবারও সন্ত্রাসী কার্যক্রমে জড়িয়ে পড়ে।

তার বিরুদ্ধে ইতোপূর্বে দুইটি হত্যা মামলা, একটি অস্ত্র আইনে মামলা ও একটি অগ্নিসংযোগের মামলাসহ মোট ৫টি মামলা রয়েছে।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) পানছড়ি থানা ইউনিটের সংগঠক রূপায়ন চাকমা শনিবার (১১ জানুয়ারি) সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে পরেশ ত্রিপুরা মহেনকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ এনে ১২ জানুয়ারি রবিবার পানছড়ি বাজার বয়কট ও পরদিন ১৩ জানুয়ারি সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পযন্ত আধা বেলা সড়ক অবরোধের কর্মসূচী দিয়েছে।

উল্লেখ্য, শুক্রবার(১০ জানুয়ারি) খাগড়াছড়ির পানছড়িতে নিরাপত্তা বাহিনীর গুলিতে পরেশ ত্রিপুরা ওরফে মহেন নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রণ্ট’র(ইউপিডিএফ) প্রসীত গ্রুপের এক সন্ত্রাসী নিহত হয়।

সে পানছড়ির পুদ্দিনিপাড়ার মিলন বিকাশ ত্রিপুরার ছেলে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি তিন রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল, একটি মটরসাইকেল ও নগদ ৪৩ হাজার টাকা উদ্ধার করে।

পুলিশের দাবী, শুক্রবার রাত সাড়ে ১০টার মরাটিলা এলাকায় টহলের সময় একটি মোটরসাইকেল থামিয়ে পরিচয় জানতে চাইলে মহেন ত্রিপুরা ও তার এক সহযোগি নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালানোর চেষ্টা করে। এ সময় নিরপত্তা বাহিনীর আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে মহেন ত্রিপুরা গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয়।

এদিকে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল আলম জানান, শুক্রবারের ঘটনায় শনিবার দুপুরে পানছড়ি থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। নিহত পরেশ ত্রিপুরা মহেনের ময়নাতদন্ত খাগড়াছড়ি সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, চাঁদাবাজ, নিরাপত্তা বাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 2 =

আরও পড়ুন