পার্বত্য জেলা উন্নত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : লেফটেন্যান্ট কর্নেল আদনান কবির 

fec-image

দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আদনান কবির পিপিএম পিএসসি বলেন, শান্তিচুক্তি বাস্তবায়নের পর পার্বত্যাঞ্চলে পাহাড়ি বাঙ্গালীর মধ্যকার দীর্ঘদিনের রক্তক্ষয়ী সংঘাত বন্ধ হয়েছে।বিরাজমান পরিস্থিতি কেটে যাওয়ার পর আমরা উন্নত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছি। আমরা সবাই একটি গণতান্ত্রিক দেশে বাস করি। সেহেতু মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু উন্নয়নের অগ্রযাত্রায় যেনো কেও বাধাগ্রস্থ না করে। যারা উন্নয়নে বাধা প্রদান করে, সমাজে শান্তি বিনষ্ট করে, তাদের কোন প্রকার ছাড় দেয়া হবে না।

সোমবার (২ ডিসেম্বর) দীঘিনালা উপজেলার শিল্পকলা একাডেমীতে পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তির শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

আলোচনা সভায় দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নব কমল কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব, জেএসএস এমএন লারমা পক্ষের দীঘিনালা উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এবং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, চাঙমা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি আনন্দ মোহন চাকমা প্রমূখ।

এর আগে উপজেলার বাস টার্মিনাল এলাকা থেকে পাহাড়ি বাঙ্গালীর অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপজেলার শিল্পকলা একাডেমীতে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য, লেফটেন্যান্ট কর্নেল, শান্তিচুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 5 =

আরও পড়ুন