পাহাড়ের নতুন প্রজন্মকে শিক্ষিত করার লক্ষ্যে রাঙামাটি সেনাজোনের “পাঠশালা”

02
স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
পাহাড়ের প্রান্তিক জনগোষ্ঠির নতুন প্রজন্মকে সুশিক্ষিত করে গড়ে তোলার লক্ষ্যে পাঠশালা নামে নতুন একটি শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনীর রাঙামাটি সদর সেনা জোন। সেনাবাহিনীর ১৬ বীরের সার্বিক সহযোগিতার অধীনে রাঙামাটির কাউখালী, ঘাগড়া ও সুবলংয়ে এই পাঠশালা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।
এই কার্যক্রমের ধারাবাহিকতায় রাঙামাটির ঘাগড়াস্থ পাঠশালায় পাহাড়ে বসবাসরত হতদরিদ্র ৬০জন ক্ষুদে শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী ও চিপস বিতরণ করেছে সেনাবাহিনীর ১৬ বীর। রোববার সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাঙামাটি সদরস্থ সেনা জোনের দায়িত্বপ্রাপ্ত জোন কমান্ডার লেপ্টেনেন্ট কর্ণেল সাজ্জাদ হোসেন পিএসসি।

এসময় সেনাজোনের স্টাফ অফিসার মেজর গোলাম তৌহিদ আল কিবরিয়াসহ সেনাবাহিনীর অফিসার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ক্ষুদে ৬০ জন পাহাড়ি শিক্ষার্থীর মাঝে বই,খাতা-কলম ছাড়াও মজাদার চিপস প্রদান করেন প্রধান অতিথি। এদিকে রোববার দুপুরে রাঙামাটি শহরের সদরস্থ সেনা জোনে চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে দরিদ্র ও মেধাবী ৬ শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে শিক্ষা অনুদানের নগদ অর্থ বিতরন করেন প্রধান অতিথি লে:কর্ণেল সাজ্জাদ হোসেন পিএসসি। এসময় মেজর তৌহিদ ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার আমিনুল ইসলামসহ জোনের সেনা কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার বলেন, পাহাড়ের প্রান্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নোয়নে কাজ করে যাচ্ছে সেনা বাহিনী। বাহিনীর এসব কার্যক্রম করার মূল উদ্দেশ্য হলো এখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবন ধারার গতি আরো বেশি করে সচ্চল করে সমাজের মূল ধারার সাথে একত্রিত করা। তাই শান্তি সম্প্রীতি উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

আরও পড়ুন