পাহাড়ে শিক্ষার চাহিদা বৃদ্ধি পেয়েছে কিন্তু মানসম্মত শিক্ষা বাড়েনি- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

pic k 01 (1)

খাগড়াছড়ি প্রতিনিধি:

কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, শিক্ষকরাই এদেশের মানুষ গড়ার প্রধান কারিগর। শিক্ষকদের দায়িত্বশীল ভূমিকাই পারে এ দেশকে মানসম্মত শিক্ষা ও সু-শিক্ষিত জাতি উপহার দিতে।

‘মানসম্মত শিক্ষা জাতির প্রতিজ্ঞা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে র‌্যালি শেষে সকালে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাহাড়ে শিক্ষার চাহিদা বৃদ্ধি পেয়েছে কিন্তু মানসম্মত শিক্ষা বাড়েনি উল্লেখ করে এ সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, শিক্ষকরাই জাতির মেরুদন্ড। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে এ দেশকে নিয়ে মধ্যম আয়ের যে স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে তার অংশিদার শিক্ষকরাও। শিক্ষকদের বেতন ও বিভিন্ন সুবিধা বৃদ্ধির বিষয়টি মাথায় রেখে সরকার কাজ করছেন বলেও জানান তিনি ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের আহবায়ক মংক্যচিং চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মো. মজিদ আলী বিপিএম সেবা, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ ন ম নাজিম উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. মামুন কবির ও খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমূখ।

আলোচনা সভা চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারের উদ্যোগ ও অগ্রযাত্রার চিত্র তুলে ধরা হয় সভায়।

অন্যদিকে, আলোচনা সভার পূর্বে প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে র‌্যালিটি পৌর টাউন হল প্রাঙ্গন থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুজেন্দ্র লাল ত্রিপুরা, চাহিদা, পাহাড়ে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 4 =

আরও পড়ুন