শান্তি চুক্তি বাস্তবায়নে ভূমিকা রাখব: কুজেন্দ্র লাল ত্রিপুরা

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন খাগড়াছড়ি জেলার একমাত্র আসন থেকে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান তিনি।

এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় গণমাধ্যমকে তিনি জানান, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে তিনি ভূমিকা রাখবেন। এছাড়া পার্বত্য চট্টগ্রামের সম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সর্বদা কাজ করবেন বলেও জানান তিনি।

এর আগে ১৯৯৮ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গঠনের পর খাগড়াছড়ির কল্পরঞ্জন চাকমা প্রথম এই মন্ত্রণালয়ের মন্ত্রির দায়িত্ব পালন করেন। তারপর থেকে প্রথমে রাঙামাটির দীপংকর তালুকদার ও পরে বান্দরবানের বীর বাহাদুর ঊশৈসিং এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে আসছিলেন। দীর্ঘদিন পর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব খাগড়াছড়িতে ফিরে যাওয়ায় জেলার আপামর সাধারণ মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮ নম্বর আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জয়লাভ করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা। এর আগে ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি দুইবার জয়ী হন। তার আগে তিনি খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য প্রতিমন্ত্রী, বাস্তবায়ন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন