মাটিরাঙ্গা পৌর নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

fec-image

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. সুরুজ মিয়া তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। প্রার্থীতা প্রতাহারের শেষ দিন মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকালের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মো. রাজু আহম্মেদ। তার প্রার্থীতা প্রত্যাহারের মধ্য দিয়ে মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি  প্রার্থীর সংখ্যা চার জনে দাঁড়ালো।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শামছুল হক ও বিএনপি মনোনীত প্রার্থী মো. শাহ জালাল কাজল ছাড়াও নির্বাচনী ময়দানে রয়েছে স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম। এছাড়াও ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪০জন কাউন্সিলর প্রার্থী ও ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ৬জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধিতায় রয়েছেন। নারী কাউন্সিলরদের মধ্যে ৩নং (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) সংরক্ষিত ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাতি হওয়ার পথে রয়েছেন জয়নব বিবি।

বুধবার (২৭ জানুয়ারি) প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধের পর নির্বাচনী প্রচারণায় নামবেন প্রার্থীরা। আগামী ১৪ ফেব্রুয়ারি মাটিরাঙ্গা পৌরসভায় ভোটগ্রহণ অুষ্ঠিত হবে।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ১৮ হাজার ৯শ ৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮শ ৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১শ ৬৯ জন বলে জানিয়েছেন খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: রাজু আহমেদ ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, মাটিরাঙা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন