ফুটবল ট্রফি ভাঙার ঘটনায় আলীকদমের ইউএনও মেহরুবাকে বদলি

fec-image

বান্দরবানের আলীকদমে ফুটবল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়ে সবার সামনে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ট্রফি ভাঙার ঘটনায় আলোচিত সেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেরুবা ইসলামকে ঢাকা বিভাগের বদলি করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বদলির আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মেহেরুবা ইসলামকে ঢাকা বিভাগে উপ‌জেলা নির্বাহী অফিসার হি‌সে‌বে ন্যস্ত কর্মকর্তা পদায়নকৃত অধিক্ষেত্রে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করার নিমিত্তে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ধারা-১৪৪ এর ক্ষমতা অর্পণ করা হলো। জনস্বার্থে জা‌রিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে মর্মে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আলীকদম উপজেলার রেপারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে ফুটবল খেলার আয়োজন করা হয়। এতে জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ ফুটবল দল ফাইনালে উঠে। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম। খেলায় সমাপনী বক্তব্যে এবং পুরস্কার বিতরণ করার এক পর্যায়ে ইউএনও জনসাধানের ওপর ক্ষিপ্ত হয়ে ট্রফি (কাপ) ভেঙে ফেলেন। এতে আলীকদম উপজেলায় বেশ উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৩টায় আলীকদম উপজেলার চৌমহুনী মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান শহর প্রদক্ষিণ শেষে আলীকদম সেনা ক্যান্টিনের মোড়ে গিয়ে জমায়েত হয়। পরে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ইউএনও’র অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। দেয়া হয় আল্টিমেটাম।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম। এ সময় বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলামকে আলীকদম থেকে অপসারণ করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান, অন্যথায় হরতালসহ বৃহৎ কর্মসূচি প্রদানের ঘোষণা দেন তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ইউএনও, ট্রফি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন