“১টি এলজি(ফিস্তল), ১ রাউন্ড কার্তুজ, ৪টি চাঁদা আদায়ের রশিদ বই এবং নগদ ৬,৪৭৪ টাকা উদ্ধার করে।”

বাঘাইছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ’র যুবফোরামের সভাপতি গ্রেফতার

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার ইউপিডিএফ’র সহযগেী সংগঠন যুবফোরাম সাজেক শাখার সভাপতি সুমন চাকমা(৩৪)কে গ্রেফতার করেছে নিরাপত্তাবাহিনী।

সোমবার(৫ আগস্ট) সকাল ১১টার দিকে নিরাপত্তাবাহিনীর একটি অভিযানিক দল গংগারামের উজোবাজারে  অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১টি এলজি(ফিস্তল), ১ রাউন্ড কার্তুজ, ৪টি চাঁদা আদায়ের রশিদ বই এবং নগদ ৬,৪৭৪ টাকা উদ্ধার করে।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়,  গ্রেফতারকৃত সশস্ত্র সন্ত্রাসী সুমন চাকমা সহ তার সহযোগীরা মিলে গংগারামের উজো বাজারে গোপন বৈটক ও চাঁদা আদায় করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ১২বীর বাঘাইহাট সেনা জোন থেকে একটি আভিযানিক দল অভিযান চালিয়ে যুবফোরাম সভাপতি সুমন চাকমাকে আটক করে।

এসময় সেনাবাহীনির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে সেনাবাহিনী কর্টন এন্ড সার্চ অভিযান পরিচালনা করে তাকে আটক করে। আটককৃত সভাপতি সুমন চাকমা গত ১০ জুন বাঘাউছড়ি মারিশ্যা-দীঘিনালা সড়কে পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার অন্যতম সমন্বয়ক বলে অভিযোগ রয়েছে।

ওই পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী দৃষ্কৃতকারীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে এবং এরই ধারাবাহিকতায় আজ ইউপিডিফের(মূল)’র যুবফোরাম সভাপতিকে গ্রেফতার করা হলো।

এবিষয়ে সাজেক থানার ওসি ইব্রাহিম(তদন্ত) বলেন, নিরাপত্তাবাহিনী কর্তৃক আটককৃত সশস্ত্র সন্ত্রাসীকে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে এবং তাকে আগামীকাল কোর্টে প্রেরণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − thirteen =

আরও পড়ুন