বাজে ফিল্ডিংয়ে ডুবল বাংলাদেশ

fec-image

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ক্যাচ মিস আর বাজে ফিল্ডিং দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। টাইগারদের ৫ উইকেটে হারিয়ে, এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বাগে পেয়েও ইতিহাস গড়ার সুযোগ হারিয়েছে টাইগাররা।

ক্রাইস্টচার্চে আগে ব্যাট করে তামিম-মিঠুনের ফিফটিতে, ৬ উইকেটে ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় টাইগাররা। তামিমের ব্যাট থেকে আসে ৭৮ রান। আর মোহাম্মদ মিঠুন খেলেন ৫৭ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস। ডানেডিনে বাজে ব্যাটিংয়ের পর, এদিনও শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শূন্য রানে আউট হন ওপেনার লিটন দাস। তবে, দ্বিতীয় উইকেটে ৮১ রানের জুটিতে প্রতিরোধ গড়ে টাইগাররা। ভালোই খেলতে থাকা সৌম্য আউট হন ৩২ রান করে। মুশফিক করেন ৩৪ রান।

এদিন দারুণ এক রেকর্ডে নাম লিখিয়েছেন তামিম। বিশ্বের ২৯তম ও বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ারের ৫০তম ফিফটি করেন তিনি। ৭৮ রানের ইনিংস খেলে রানআউট হন টাইগার অধিনায়ক। এরপর মিঠুনের ক্যারিয়ার সেরা ৭৩ রানের ইনিংসে ভর করে, ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে ২ উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার। এ ছাড়া ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও কাইল জেমিসন নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে, টম লাথামের সেঞ্চুরিতে দারুণ জয় নিশ্চিত করে কিউইরা। শুরুতে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ধাক্কা খায় নিউজিল্যান্ড। মোস্তাফিজের কাটারে দলীয় ২৮ রানে প্যাভিলিয়নে ফেরেন গাপটিল। জোড়া আঘাতে নিকোলস ও ইয়ংকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলেন স্পিনার শেখ মেহেদী। ৫৩ রানে ৩ উইকেট তুলে নিলেও বেশ কয়েকটি ক্যাচ মিসের মাশুল গুনতে হয় তামিমদের।

লাথামের অপরাজিত ১১০ আর কনওয়ের ৭২ রানের সুবাদে সিরিজ জয় নিশ্চিত করে কিউইরা।

সূত্র: সময়নিউজ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট, ফিল্ডিং, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন