বান্দরবানে দিনব্যাপী আইটি সেমিনার

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবানে হাইটেক পার্ক স্থাপন ও তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে আকৃষ্ট করতে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর উ শৈ সিং এমপি । জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগযোগ মন্ত্রণালয়ের উপসচিব এসএম মাসুদুর রহমান, সিনিয়র সহকারী সচিব একেএম লুৎফুর রহমান প্রমুখ।
 
তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত সেমিনারে বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা প্রতিনিধি ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। সেমিনারে বক্তরা বলেন, দেশকে এগিয়ে নিতে হলে তথ্য প্রযুক্তি খাতে উন্নয়ন দরকার। এ জন্য জনগণকে দক্ষ করে গড়ে তুলতে হবে। বিশেষ করে তরুণ প্রজন্মরা এ খাতে বেশি আগ্রহ দেখাচ্ছে। এ জন্য প্রশিক্ষণ ও সহায়তার মাধ্যমে তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তি খাতে অকৃষ্ট করা হচ্ছে।
পার্বত্য শান্তি চুক্তির বাস্তবায়ন ও পার্বত্যাঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় আওয়ামীলীগের বিকল্প নেই নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কর্মী সম্মেলনে বক্তারা বলেছেন, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পার্বত্যাঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য আওয়ামীলীগের কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও এ অঞ্চলের মানুষের প্রতি তাঁর অকৃত্রিম ভালবাসার ফসল পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি। বক্তারা পার্বত্য বান্দরবানের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আধুনিক বান্দরবানের রূপকার বীর বাহাদুরকে ৫ম বারের মত নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এলাকাবাসীর কাছে আহবান জানান।
 
সোমবার সকাল ১০ টায় রোয়াংছড়ি মাল্টিপারপাস ভবন মিলনায়তনে বাংলাদেশ আওয়ামীলীগ রোয়াংছড়ি উপজেলা শাখার কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের রোয়াংছড়ি উপজেলা সমন্বয়কারী এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য চ হাই মং মারমার সভাপতিত্বে কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান হ্লা থোয়াই হ্রী মারমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বান্দরবান পৌরসভার কাউন্সিলর অজিত কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সিং থোয়াই অং, নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিশির তঞ্চঙ্গ্যা, বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক চ হ্লা মং মারমা, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আথুই মং মারমা, উপজেলা ছাত্রলীগ সভাপতি ধনরাম তঞ্চঙ্গ্যা প্রমুখ। কর্মী সম্মেলন শেষে প্রীতিময় তঞ্চঙ্গ্যাকে আহবায়ক ও মে হ্লা অং মারমাকে সদস্য সচিব করে রোয়াংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ৩১ সদস্য বিশিষ্ট নতুন আহবায়ক কমিটি গঠণ করা হয়েছে। কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন যুগ্ম আহবায় মং চ য়ই মারমা, ভানসিয়াম বম, মেদুক মারমা ও ভানমুন বম।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

আরও পড়ুন