বান্দরবানে সেনাবাহিনীর দিনব্যাপী পপি ক্ষেত ধ্বংস

fec-image

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার তাড়াছা ইউনিয়নের কদম প্রো পাড়াতে আটটি পপি ক্ষেত (প্রায় এক একর পরিমান জমি) ধ্বংস করেছে সেনাবাহিনী।

০৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল এগারটা থেকে বেতছড়া থেকে উত্তর পশ্চিম দিকে ৫ কিলোমিটার দূরত্বে দুইটি গ্রামের মাঝে দূর্গম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। একটি বিশেষ সেনা টহল দল এবং পুলিশ টহল দল মিলে পপি ক্ষেত ধ্বংস অভিযান পরিচালনা করেন। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়ে পপি চাষকারীরা পালিয়ে যান।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার অফিসার ইনচার্জ বলেন, মাদক সমাজ বিধ্বংসী জীবনাশক ভয়ংকর এক নেশা। এ কারনে মাদক উৎপাদনকারী এবং ব্যবসায়ীদের সন্ধান পেলেই আমরা তা প্রতিহত করব। এছাড়াও তিনি স্থানীয় জনসাধারণদেরকেও মাদকের ভয়াবহতা বিবেচনা পূর্বক মাদক উৎপাদনকারীর তথ্য প্রদান করতে আহ্বান করেন।

উল্লেখ্য, বগালেক আর্মি ক্যাম্পের ১০ কি:মি: উত্তরে সৈকত পাড়ার নিকটে খুমি পাড়া এলাকায় অবৈধভাবে পপি ক্ষেতের আবাদ করা হয়েছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৬টা  থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রুমা জোন সদর হতে উক্ত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ১০ একর জমিতে ১২টি পপি ক্ষেতের সন্ধান পায় নিরাপত্তাবাহিনী। সন্ধান পাওয়া আবাদকৃত পপি গাছগুলো পুড়িয়ে সম্পূর্ণ ধ্বংস করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + eleven =

আরও পড়ুন