বান্দরবান-খাগড়াছড়ি জনস্বাস্থ্যের নির্বাহী প্রকৌশলী সোহরাবকে অপসারণ

fec-image

বান্দরবান ও খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্বে থাকা সোহরাব হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শৃঙ্খলা ভঙ্গ ও অসদাচরণের অভিযোগে মঙ্গলবার স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহামেদ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়- মো. সোহারাব হোসেন বর্তমানে বান্দরবান ও খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) পালন করছেন। তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর বিধি ৩(খ) অনুযায়ী অসদাচরণের দায়ে রুজুকৃত বিভাগীয় মামলায় আনীত অভিযোগ সমূহ সুষ্ঠু তদন্তের স্বার্থে উক্ত বিধিমালার বিধি ১২(১) অনুযায়ী তাকে চাকরী থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, দুটি জ্যেষ্ঠ পদ ডিঙিয়ে সোহরাব হোসেনকে রহস্যজনকভাবে দুই জেলায় নির্বাহী প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছে। বর্তমানে তিনি খাগড়াছড়িতে ১০ বছর ও বান্দরবানে ৮ বছর ধরে রয়েছেন। একজন উপসহকারী প্রকৌশলী হয়েও তিনি জেলা পরিষদকে ব্যবহার করে অতিরিক্ত দায়িত্বের পদ ধরে রাখায় দুই জেলায় নির্বাহী প্রকৌশলী পদায়ন করা যাচ্ছে না বলে ঊর্ধ্বতন প্রকৌশলীরা অভিযোগ করেছেন।

গত ২১ মে কামাল হোসেনকে বান্দরবানে নির্বাহী প্রকৌশলী হিসেবে পদায়ন করা হয়। কিন্তু সোহরাব হোসেন তাকে যোগদান করতে দেননি।

এদিকে বরখাস্তের বিষয়টি জানতে বুধবার সন্ধ্যায় সোহরাব হোসেন এর ব্যবহৃত মুঠোফোনের দুটি নাম্বারে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 12 =

আরও পড়ুন