“পাহাড়ের সশস্ত্র সংগঠন ইউপিডিএফ-জেএসএস’র মূল এজেন্ডা বাস্তবায়ন করতে মহান জাতীয় সংসদে দাঁড়িয়ে পাহাড়ের অংশীজন বাঙ্গালী ও নিরাপত্তা বাহিনীকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছে”

বাসন্তি চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবিতে বিক্ষোভ

fec-image

পার্বত্য চট্টগ্রাম থেকে সংরক্ষিত আসনের সাংসদ বাসন্তি চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণ ও জাতীয় সংসদে তাঁর দেয়া বক্তব্য প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাঙ্গালী ছাত্র পরিষদ।

শনিবার(১৩ জুলাই) দুপুরে জেলা শহরের শাপলা চত্বরে এ কর্মসূচি পালন করে সংগঠনটির নেতৃবৃন্দ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমা একজন উগ্র-সাম্প্রদায়িক। তিনি পাহাড়ের সশস্ত্র সংগঠন ইউপিডিএফ-জেএসএস’র মূল এজেন্ডা বাস্তবায়ন করতে মহান জাতীয় সংসদে দাঁড়িয়ে পাহাড়ের অংশীজন বাঙ্গালী ও নিরাপত্তা বাহিনীকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছে। তার ফলে পরবর্তী এখানকার সাধারণ অধিবাসীদের মধ্যে নতুন করে একধরণের আতঙ্ক ও উদ্বেগ কাজ করছে। অবিলম্বে বাসন্তির দেয়া সেই বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে। একই সাথে বাসন্তী চাকমাকে খাগড়াছড়িতে অবাঞ্চিত ঘোষণা করে পাহাড়ে না আসার আহ্বান জানান বক্তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দেয়া হয়।

মানববন্ধনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক সভাপতি আব্দুল মজিদ ও খাগড়াছড়ি শাখার সভাপতি মো. আসাদ অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

এর আগে, বাসন্তী চাকমার অপসারণের দাবিতে ও খাগড়াছড়িতে প্রবেশের প্রতিবাদে পৌর শহরে বিক্ষোভ মিছিল করে সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদ অধিবেশনে সংরক্ষিত সংসদ সদস্য বাসন্তী চাকমার পার্বত্য চট্টগ্রামের অংশীজন ও নিরাপত্তা বাহিনীকে জড়িয়ে দেওয়া বক্তব্যে উত্তাপ ছড়ায় পাহাড়ে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

আরও পড়ুন