আপডেট

বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ ও মাদক উদ্ধার

fec-image

বিজিবি’র ছোটহরিণা ব্যাটালিয়নের নেতৃত্বে সমন্বিত অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ ও মাদক উদ্ধার করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রাঙ্গামাটি সেক্টরের অধীনস্থব রকল উপজেলায় অবস্থিত ছোট হরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) কর্তৃক গত ৬ অক্টোবর বড়হরিণা বিওপি’র চেকপয়েন্টে তল্লাশি চলাকালে ৫ জন আরোহীর নিকট সর্বমোট ২০ রাউন্ড ১২ মিমি ছড়াগুলি, .২২ বোরের ১০টি খালি খোসা, ২ জোড়া মিলিটারি সদৃশ বুট, ৯৭০ গ্রাম কোকেন/ক্রিস্টাল মেথ সদৃশ বস্তু এবং  ৩ প্যাকেট টেস্টিং সল্ট জব্দ করা হয়।

পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রাঙ্গামাটির বরকল থানার অন্তর্গত হালাম্বা নামক স্থানে ছোট হরিণা ব্যাটালিয়নের নেতৃত্বে বরকল ব্যাটালিয়ন(৪৫ বিজিবি), রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি), রাঙ্গামাটি আর্মি জোন ও পুলিশের সমন্বয়ে একটি বিশেষ আভিযানিকদল কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে ৪টি অবৈধ একনালা বন্দুক উদ্ধার করা হয় এবং অভিযান চলাকালীন সময়ে নিম্নবর্ণিত ৭ জন আসামিকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, হোয়াং পুইয়া (৩৫), পিতা-বানতির, সাং-সাইচাল পাড়া ৬ নং ওয়ার্ড, ৩নং আইমাছড়া ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। থান জুয়াল (২৭), পিতা-থানময়, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। এলভিদ (২৩), পিতা-লাল চুই, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। আদি (২৫), পিতা-সাংলাল, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। লাল লমসাং (১৯), পিতা-সুমাহার, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা। লিয়ান্না (৫১), পিতা-থাংসালেই, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি, পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা।  জৌরাম (২৩), পিতা-জৌয়া, মাতা-শেলী, সাং-জৌতুইপাড়া বামের হালাম্বা ৫নং ওয়ার্ড, ২নং বরকল ইউপি পোস্ট ও থানা-বরকল, জেলা-রাংঙ্গামাটি পার্বত্য জেলা।

উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসহ আসামীদেরকে বরকল থানায় সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

আরও পড়ুন