বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে হতাশ না হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

fec-image

বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরমেন্স নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি হতাশ নই, আপনারা এতো হতাশ হন কেন? কথায় কথায় এত হতাশ হবেন না। এটা অনেকটা মানসিক সমস্যার মতো। আমরা একটুতে হতাশ হই, একটুতে উৎফুল্ল হই।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বিশ্ব জলবায়ু সম্মেলনে অংশগ্রহণ-পরবর্তী দেশে ফিরে এ সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী। এসময় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কয়েকটা খেলা তো তারা চমৎকার খেলেছে। কখন যে ব্যাটে বলে ঠিক মতো লাগবে, ছক্কা হবে তাতো বলা যায় না। সবসময় সব অংক মেলে না। এটাও বাস্তব কথা। তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়েছে বলে খেলোয়াড়রা খারাপ হয়ে গেছে, তা নয়। তবে খেলোয়াড়দের আরও অনুশীলন করতে হবে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগাররা চরমভাবে ব্যর্থ হওয়ায় ক্রিকেট ভক্তরা হতাশ হয়েছেন। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে এমন বিধ্বস্ত বাংলাদেশকে এর আগে কখনো দেখা যায়নি।

তিনি বলেন, আমরা যেটা আশা করেছিলাম, আমাদের খেলোয়াড়রা তা খেলতে পারেনি। তাই বলে আমি কিন্তু আমাদের ছেলেদের কখনও হতাশ করিনি। আমি তাদের বলি, আরও ভালো খেল। আরও মনোযোগী হও, আরও অনুশীলন করো। করোনার কারণে তারা অনুশীলন করতে পারেনি। তারপরও বাংলাদেশ আজ বিশ্বকাপে খেলছে, বেশ কয়েকটি দেশকে হারাতে পেরেছে, এটাই তো বড় কথা।

কপ-২৬ সম্মেলন এবং যুক্তরাজ্য ও ফ্রান্স সফর নিয়ে অবহিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংবাদ সম্মেলনে আসেন। সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সফরের ওপর সাধারণ আলোচনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য ও ফ্রান্সে তার সদ্যসমাপ্ত সফর সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 4 =

আরও পড়ুন