বেলছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

fec-image

পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি ইউনিয়ন পরিষদে ২০২২-২০২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) বেলছড়ি ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রহমত উল্লাহ ৮১ লক্ষ ১৬ হাজার ১২৪ টাকার বাজেট ঘোষণা করেন। বাজেটে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৮০ লক্ষ ৯৬ হাজার ৪২৪ টাকা।

বাজেট ঘোষণাকালে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ বলেন, ইউনিয়নের কোন উৎস হতে কি পরিমাণ অর্থ আয় হয় এবং তা জনকল্যাণে কীভাবে ব্যয় করা হয় তারই একটি পূর্ব পরিকল্পনা যা ইউনিয়নবাসীর জানার অধিকার আছে। ইউনিয়নবাসীর সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে সকল উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করাই সুনাগরিকের দায়িত্ব।

সম্ভাব্য বাজেটকে শতভাগ বাস্তবায়ন করার জন্য সকল পর্যায়ের জনগণসহ সংশ্লিষ্ট সকলের সহাযোগিতা কামনা করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যথাসময়ে ট্যাক্স পরিশোধ করা, বাল্য বিবাহ রোধে সকলের সহাযোগিতা কামনা করেন তিনি।

ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. আব্দুল মজিদ, বেলছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অহিদুর রহমান, বেলছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দীন, কাশ্যারামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক হোসেন, ১৮৫ নং অযোধ্যা মৌজার হেডম্যান জয়া ত্রিপুরা, উপেন্দ্র কুমার রোয়াজা, উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মংসাথোয়াই মারমা ও ৪নং ওয়ার্ডের মেম্বার মো. আমির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বাজেট ঘোষণাকালে মৌজা প্রধান শুভরঞ্জন রোয়াজা, জগৎজ্যোতি পোমাং, উপসহকারী কৃষি কর্মকর্তা প্রিয়াংকা দেবনাথ, এইচ এম আমজাদ হোসেন, পরিবার পরিকল্পনা সহকারী ফজর আলী, মানসী রোয়াজা কারবারি ছাড়াও ইউপি সদস্যবৃন্দ, এনজিও কর্মী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন