মাটিরাঙ্গায় ভোক্তা অধিকার আইনে ৭ দোকানিকে জরিমানা

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সাত ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সময় ৮ মোটরসাইকেল চালককে জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট।

শনিবার (৯ অক্টোবর) দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্লাহ এ আদালত পরিচালনা করেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা স্যানিটারি ও ফুড সেফটি ইন্সপেক্টর মিজানুর রহমান ও মাটিরাঙ্গা থানার এএসআই মো. হাবিবুল্লাহ তাঁর সাথে ছিলেন।

এসময় মাটিরাঙা বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে মহিউদ্দিন সুইটস এন্ড ডিপার্টমেন্টাল স্টোরের স্বত্বাধিকারীকে ১৫শ টাকা জরিমানা করে এবং মেয়াদোত্তীর্ণ মালামাল জব্দসহ পঁচাবাসি খাবার নষ্ট করা হয়।

এছাড়াও একই অপরাধে এবং খাবারের মূল্য তালিকা না করায় আয়োজন কুলিং কর্নারকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অর্পিতা স্টোর, আল মদিনা স্টোর ও হালিম স্টোর সহ আরো পাঁচ দোকানীকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭, ৩৯ ও ৪১ ধারায় ৭ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

একই সময়ে, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ ধারায় হেলমেট বিহীন ও অতিরিক্ত যাত্রী বহন করায় ৮ মোটরসাইকেল চালককে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

ভবিষ্যতেও ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে জানিয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্লাহ আইন মেনে ব্যবসা পরিচালনার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =

আরও পড়ুন