মাটিরাঙ্গায় জাতীয় সমাজ সেবা দিবস পালিত

fec-image

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ গড়ে তুলতে প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে সরকারের সেবা পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে ‘মুজিব ববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে ‘জাতীয় সমাজসেবা দিবস’।

রোববার (২ জানুয়ারী) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা অফিসার মো. বাদশাহ ফয়সাল ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্য মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতা আসার পর থেকে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বঅহী অফিসার তৃলা দেব বলেন, বর্তমান সরকার দেশের দুস্থ, দরিদ্র, ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি বলেন, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা ও মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা বৃদ্ধি সমাজ সেবায় সরকারের বড় সাফল্য।

অনুষ্ঠানে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ দুস্থ, অস্বচ্ছল ও গরীব ও অসহায়দের মধ্যে ৮২ জনকে ৫০০০ টাকা করে মোট ৪,১০,০০০ টাকা ও ৩৩ জনকে ৩০০০ টাকা করে মোট ৯৯,০০০ টাকা এককালীন নগদ অনুদান বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা মমহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্মকর্তা এস এম রাইয়ান আলম, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. রুবাইয়াত তানিম ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 11 =

আরও পড়ুন